দুই গোল করে তৃতীয় হওয়ার দৌড়ে এগিয়ে ক্রোয়েশিয়া

|

ছবি: সংগৃহীত

তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ নিয়ে উত্তাপ কম হলেও মাঠে নেই তার কোনো ছাপ। বরং, ম্যাচের ১১ মিনিটের মধ্যেই একটি করে গোল করে ম্যাচ জমিয়ে তুলেছে ক্রোয়েশিয়া ও মরক্কো। প্রথমার্ধ শেষ হওয়ার মিনিট চারেক আগে মিসলাভ অরসিচের গোলে লিড নিয়ে বিরতিতে গিয়েছে লুকা মদ্রিচের ক্রোয়েশিয়া।

ম্যাচের শুরু থেকেই রক্ষণ সামলে আক্রমণে যাওয়ার চেষ্টা করে গেছে দুই দল। তবে প্রথম সাফল্য পায় ক্রোয়াটরাই। ম্যাচের ৭ মিনিটে ইভান পেরসিচের ফ্রিকিক থেকে পাওয়া বল ডাইভিং হেডে দালিচের দলকে এগিয়ে দেন ডিফেন্ডার জস্কো গার্দিওল।

তবে এই লিড বেশি সময় ধরে রাখতে পারেনি মদ্রিচ-কোভাচিচরা। প্রায় সঙ্গে সঙ্গেই জবা দিয়ে দেয় লড়াকু মরক্কো। পিছিয়ে পড়ার মিনিট দুয়েক পরই আশরাফ দারির গোলে সমতায় ফেরে মরক্কো। দুই পক্ষই এরপর চালায় আক্রমণ ও পাল্টা আক্রমণ। কিন্তু ফরোয়ার্ডদের চেয়ে দুই দলের রক্ষণব্যুহ একটু বেশি শক্তিশালী হওয়ায় গোল মিস হয়েছে বেশ কয়েকটি।

তবে আবারও ক্রোয়াটদের এগিয়ে দেন মিসলাভ অরসিচ। ম্যাচের ৪১ মিনিটে দলগত আক্রমণ থেকে বল পেয়ে ডি বক্সের ভেতরে বামপ্রান্ত থেকে দুর্দান্ত শটে মরোক্কান গোলরক্ষক বোনোকে পরাস্ত করেন অরসিচ। আর ২-১ গোলের লিড নিয়ে বিরতিতে যায় ক্রোয়েশিয়া।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply