নয়াপল্টনে সংঘর্ষ: নিরপেক্ষ তদন্ত ও দায়ী পুলিশ সদস্যদের বিচারের দাবি বিএনপির

|

গত ৭ ডিসেম্বরে রাজধানীর নয়াপল্টনে সহিংসতার ঘটনায় নিরপেক্ষ তদন্ত এবং দায়ী পুলিশ সদস্যদের বিচারের দাবি জানিয়েছে বিএনপি।

রোববার (১৮ ডিসেম্বর) সকালে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন এ দাবী জানান। বলেন, ৭ ডিসেম্বর সরকারের কর্তৃত্ববাদী ও গণবিরোধী পরিচয় উৎকটভাবে প্রকাশ হয়েছে। পুলিশ সকলের সামনেই ব্যাগে ককটেল বহন করে বিএনপি অফিসে নিয়ে যায়, অথচ এই অভিযানকেই যুক্তিসঙ্গত করার অপচেষ্টা করছে তারা আওয়ামী লীগ বিরোধী মতকে সহ্য করতে পারে না। এজন্য বিএনপিসহ বিরোধীদের ওপর জুলুম চালাচ্ছে দলটি।

নয়াপল্টনের এ ঘটনাকে ডাকাতির সাথে তুলনা করে ড. মোশাররফ দাবি করেন, বিএনপি অফিস থেকে নগদ অর্থসহ ক্ষতি ও লুট হওয়া সম্পদের পরিমাণ প্রায় ৫০ লাখ ৮২ হাজার টাকা। অবিলম্বে নেতাকর্মীদের মুক্তির দাবি জানিয়ে মামলা প্রত্যাহারের আহ্বান জানান তিনি।

প্রসঙ্গত, ওইদিন পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষ শুরুর আগে ১০ ডিসেম্বরের সমাবেশকে ঘিরে বিএনপি কার্যালয়ের সামনে নেতাকর্মীরা অবস্থান নিয়ে স্লোগান দেন। রাবার বুলেট ও টিয়ার শেল ছুড়ে পুলিশ দলটির নেতাকর্মীদের ছত্রভঙ্গ করার চেষ্টা করলে পাল্টা ইট ছুড়ে বিএনপির নেতাকর্মীরা। সংঘর্ষের ঘটনায় মকবুল হোসেন নামের একজনের মৃত্যুর হয়।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply