ফাইনালে মেসির সামনে যতো রেকর্ডের হাতছানি

|

ছবি: সংগৃহীত

মেসি ও রেকর্ড যেন সমার্থক দুটি শব্দ। তিনি মাঠে নামেনই যেন কোনো না কোনো নতুন রেকর্ড করার জন্য। আজ ফাইনালে পুরো সময়টা খেলতে পারলেই নতুন এক রেকর্ডের মালিক হবেন তিনি।

সবচেয়ে বেশি সময় ধরে খেলার রেকর্ডটি গড়তে যাচ্ছেন মেসি। এ পর্যন্ত বিশ্বকাপে সবচেয়ে বেশি সময় খেলার রেকর্ড রয়েছে ইতালিয়ান ফুটবলার পাওলো মালদিনির। তিনি ২ হাজার ২১৭ মিনিট খেলেছেন। এ তালিকায় দ্বিতীয় অবস্থানে আছেন আর্জেন্টাইন তারকা ফুটবলার লিওনেল মেসি।

মেসি খেলেছেন ২ হাজার ১৯৪ মিনিট। অর্থাৎ পাওলো মালদিনিকে অতিক্রম করতে আরও ২৪ মিনিট খেলতে হবে মেসিকে। আর আজ রাতেই ফ্রান্সের বিপক্ষে কাপ জেতার লড়াইয়ের মাধ্যমে সেই রেকর্ড করতে যাচ্ছেন মেসি।

এছাড়াও, মেসি বিশ্বকাপে ১৬টি ম্যাচ জিতেছেন। তার ঠিক আগেই আছেন জার্মানির কিংবদন্তি খেলোয়াড় মিরোস্লাভ ক্লোজ। তার ঝুলিতে আছে ১৭টি জয়। আজকের ফাইনালে আর্জেন্টিনা জিতলে মেসি ভাগ বসাবেন ক্লোজের রেকর্ডে।

আজকের ফাইনালে মেসি মাঠে নামলেই ছুঁয়ে ফেলবেন আরেক জার্মানকে। বিশ্বকাপে সবথেকে বেশি ম্যাচ খেলেছেন জার্মানির লোথার ম্যাথিউস। তিনি খেলেছেন ২৫টি। আর মেসি বিওকাপ ম্যাচ খেলেছেন ২৪টি। সুতরাং আজকের ম্যাচে মাঠে নামলেই মেসি ম্যাথিউসের রেকর্ডে ভাগ বসাবেন মেসি।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply