যে কারণে চ্যাম্পিয়ন হবে আর্জেন্টিনা জানালেন রুনি

|

ছবি: সংগৃহীত

আর্জেন্টিনা এবারের বিশ্বকাপ জিতবে বলে ভবিষ্যদ্বাণী করেছেন ইংল্যান্ডের সাবেক কিংবদন্তি ওয়েন রুনি। খবর ইন্ডিয়ান এক্সপ্রেস’র।

তিনি বলেন, অতীতের দল থেকে এই দলটাকে সম্পূর্ণ নতুন আঙ্গিকে সাজিয়েছে আর্জেন্টিনা। যার পুরো কৃতিত্ব দিতে হবে মেসিকে। আর্জেন্টিনার কোচ স্কালোনির কৃতিত্বও এই ক্ষেত্রে কম কিছু না। সে দলটাকে খেলোয়াড় না একটি সৈন্যদলে পরিণত করেছে। আর্জেন্টিনাকে একটি মুকুট হিসেবে বিবেচনা করা হলে মেসি হচ্ছে সেই মুকুটের মণি।

তিনি আরও বলেন, ২০১৪ সালের বিশ্বকাপে মেসির বয়স তুলনামূলক কম ছিল। কিন্তু মেসি এখন পরিপূর্ণ। আর্জেন্টিনার সবাই অনেক পরিশ্রম করে খেলে। আর মেসি সেই দলের একটি খাঁটি স্বর্ণ। আর সেজন্যই আর্জেন্টিনা ৮ বছরের ব্যবধানে দুইবার ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছে। আর্জেন্টিনা যেভাবে খেলছে তাতে বলা যেতে পারে অনেক পরিশ্রমী একটি দল তারা। তারা জয়ের জন্য গোয়ার, তাদেরকে হারানো শক্ত এবং শেষ মুহূর্ত পর্যন্ত তারা লড়ায় করে যেতে পারে। তারা মেসির জন্য লড়াই করে; কারণ তারা জানে তারা যদি লড়াই করে তাহলে তাদের অধিনায়ক মেসি তাদেরকে জয় এনে দিবে।

মেসি সম্পর্কে রুনি আরও বলেন, মেসির মধ্যে ম্যারাডোনার খেলার ধাঁচ পাওয়া যায়। মেসির পাস, শট, ক্রস করার দক্ষতা সবকিছুই ম্যারাডোনাকে মনে করিয়ে দেয়।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply