আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেন করিম বেনজেমা

|

ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমা। ছবি : সংগৃহীত

আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানিয়ে দিলেন ফ্রান্সের তারকা ফরওয়ার্ড করিম বেনজেমা। সোমবার (১৯ ডিসেম্বর) নিজের টুইটারে এ ঘোষণা দেন তিনি।

টুইটে বেনজেমা লেখেন, আজকের এই অবস্থানে আসার পথে আমি অনেক চেষ্টা করেছি এবং তাতে ভুলও হয়েছে। সবকিছুর জন্য আমি গর্বিত। আমি আমার গল্পটা লিখেছি এবং ফ্রান্সের হয়ে এখানেই এর সমাপ্তি।

দুর্দান্ত ফর্মে থাকা বেনজেমা কাতার বিশ্বকাপ খেলতে গিয়ে হুট করে ইনজুরিতে পড়েন। ফলে ছিটকে যান আসর থেকে। তারকা খেলোয়াড়ের শূন্যতা অবশ্য খুব বেশি বুঝতে দেয়নি টিম ফ্রান্স। তাকে ছাড়াই এমবাপ্পেরা পৌঁছে যায় ফাইনালে।

রোববার (১৮ ডিসেম্বর) অনুষ্ঠিত হয়ে গেল কাতার বিশ্বকাপের ফাইনাল ম্যাচ। এতে আর্জেন্টিনার কাছে টাইব্রেকারে হেরে রানার্সআপ হয় ফ্রান্স। করিম বেনজেমা ইনজুরিতে পড়লেও ছিলেন ফরাসি বিশ্বকাপ স্কোয়াডে। যদিও ফাইনাল ম্যাচের আগেই ইনজুরি কাটিয়ে সেরে উঠছিলেন তিনি। কিন্তু সুযোগ পাননি মাঠে নামার।

এমন বেদনাবিধুর ফাইনালের একদিন পরই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেন সদ্য ব্যালন ডি’অর বিজয়ী ফরাসি তারকা। রিয়াল মাদ্রিদ স্ট্রাইকারের এমন ঘোষণায় কিছুটা অবাকই হওয়ার কথা ভক্তদের।

উল্লেখ্য, ফ্রান্সের জার্সি গায়ে ৯৭ ম্যাচ খেলে ৩৭ গোল করেছেন করিম বেনজেমা। এটি ফরাসি কোনো খেলোয়াড়ের পঞ্চম সর্বোচ্চ স্কোর।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply