বিশ্বকাপের পর ফের ইতিহাস গড়লেন মেসি

|

বিভিন্ন কারণে এবারের কাতার ফুটবল বিশ্বকাপ আজীবন লেখা থাকবে ইতিহাসের পাতায়। একাধিক রেকর্ড, একাধিক অপ্রত্যাশিত ঘটনা ও চমকে ভরা ছিল এবারের আসর। তবে সবকিছুকে ছাপিয়ে এবারের বিশ্বকাপের মধ্যমণি ছিলেন লিওনেল মেসি। বিশ্বকাপ শেষেও তাই মেসির চমক থামছে না। একাধিক রেকর্ড ভাঙা-গড়া ছাড়াও মাঠের বাইরেও ভিন্ন এক ইতিহাস তৈরি করে বসেছেন এই জীবন্ত কিংবদন্তী। খবর ইউকে ফাইনান্সের।

স্বপ্নের শিরোপার সাথে একই সঙ্গে তিনটি ছবি নিজের ভেরিফায়েড ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে পোস্ট দিয়েছিলেন মেসি। এর একটিতে দেখা যায়, শিরোপা উঁচিয়ে ধরে উচ্ছ্বাস প্রকাশ করছেন তিনি, অন্যটিতে গোটা দলের সাথে চ্যাম্পিয়নস মঞ্চে শিরোপা নিয়ে উদযাপনের দৃশ্য এবং শেষেরটিতে দেখা যায় গোল্ডেন বল হাতে বিশ্বকাপের ট্রফিকে চুম্বন করছেন মেসি।

ছবিগুলো পোস্টের ১৫ ঘণ্টার মধ্যে একটি নতুন রেকর্ড তৈরি করে। বিশ্বকাপ হাতে সেই স্থিরচিত্রগুলো এবং তার সাথে আবেগঘন স্ট্যাটাসটি আপলোডের ১৬ ঘণ্টার মধ্যে ৪৩ মিলিয়ন লাইক পায়, যা রোনালদোর রেকর্ডকেও ছাপিয়ে এক নতুন রেকর্ড তৈরি করে। মাত্র কয়েক ঘণ্টার ব্যবধানে সেই ছবিই জায়গা করে নিয়েছে ইতিহাসের পাতায়।

আপলোডের ২৪ ঘণ্টার মধ্যে মেসির সেই ছবিতে লাইক পড়েছে ৫৭ মিলিয়ন। এটি ইনস্টাগ্রামের ইতিহাসে সবচেয়ে বেশি লাইক পাওয়া ছবির তকমা জিতে নিয়েছে এরই মধ্যে। দীর্ঘদিন এ রেকর্ড ছিল একটি ডিমের দখলে। মাত্র একটি সাধারণ ডিমের দখলে ছিল ৫৫.৯ মিলিয়ন লাইক। কয়েক ঘণ্টা আগেও সেই ছবি ছিল ইনস্টাগ্রামের সবচেয়ে বেশি লাইকপ্রাপ্ত ছবি। তবে সেটি এখন অতীত। এখন সে স্থান মেসির। মাঠ, মাঠের বাইরে, এমনকি সোশ্যাল মিডিয়ায়ও এখন মেসিরই রাজত্ব।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply