মেসিকে প্রশংসায় ভাসাচ্ছেন পেলেসহ বিভিন্ন অঙ্গনের তারকারা

|

ছবি: সংগৃহীত

যে লুসাইলে সৌদি আরবের কাছে হার দিয়ে শুরু হয়েছিলো আলবিসেলেস্তেদের, সেখানেই তারা ঘুচালো ৩৬ বছরের শিরোপার খরা। বিশ্বকাপ জয়ের জন্য মেসিকে অভিন্দন জানিয়ে প্রশংসায় ভাসাচ্ছেন বিশ্বের বিভিন্ন অঙ্গনের তারকারা। মেসি ও আর্জেন্টিনাকে অভিন্দন জানিয়েছেন ব্রাজিল কিংবদন্তি পেলে ও নেইমার। মেসিকে সাধুবাদ জানিয়েছেন রজার ফেদেরার, গ্যারি লিনেকার, শচীন টেন্ডুলকার, শাহরুখ খানের মতো তারকারা। তালিকায় আছেন নরেন্দ্রো মোদি থকে শুরু করে বিশ্ব নেতারাও।

দুর্দান্ত দাপট দেখিয়ে কাতার বিশ্বকাপ জিতেছে আর্জেন্টিনা। তাইতো আলবিসেলেস্তাদের প্রশাংসায় ভাসাচ্ছে ফুটবল বিশ্ব। তবে আর্জেন্টিনা এই প্রশংসার সিংহ ভাগ পাচ্ছে এক লিওনেল মেসির কল্যাণে।

বিশ্বকাপ ট্রফিটা মেসির প্রাপ্য ছিলো বলছেন ব্রাজিল কিংবদন্তি পেলে। আর্জেন্টিনাকে অভিনন্দন জানিয়ে তিনি লিখেছেন এই সাফল্যে নিশ্চই খুশি হয়েছেন ম্যারাডোনা। সেই সাথে অনবদ্য পারফর্ম করা এমবাপ্পে আর মরক্কোকেও প্রশংসায় ভাসিয়েছেন পেলে।

মাঠের লড়াইয়ে দুই দেশ চিরপ্রতিদ্বন্দ্বী। কিন্তু মেসির সাথে খুবই ঘনিষ্ঠ বন্ধু ব্রাজিল তারকা নেইমারের। সামাজিক যোগযোগ মাধ্যমে মেসিকে ট্যাগ করে তিনি লিখেছেন অভিনন্দন ভাই।

টেনিস তারকা রজার ফেদেরার টুইট বার্তায় বলেন, আপনি মহান বারবার প্রমাণ করেছেন। ধন্যবাদ লিও।

মেসি তুমি সেরা, বিশ্বকাপ তোমার জন্য, আর্জেন্টিনার জন্য, সাবেক ইংলিশ ফুটবলার গ্যারি লিনেকার এভাবেই অভিনন্দন জানান, আর্জেন্টিনা দলকে।

আরেক ইংলিশ জেমি ক্যারিগার সর্বকালের সেরা ফুটবলারদের নাম প্রকাশ করেন সামাজিক যোগাযোগ মাধ্যমে তার মতে, সর্বকালের সেরা মেসি আছেন প্রথমে তারপর যথাক্রমে মারাদোনা, পেলে, রোনালদো এবং জিদান।

ভারতীয় কিংবদন্তী ক্রিকেটার শোচীন টেন্ডুলকারও আছেন তালিকায়। আর্জেন্টিনার পুরো দলকে ধন্যবাদ মেসির জন্য সর্বোচ্চ দেয়য়। বিশেষ ধন্যবাদ জানান, গোলরক্ষক মার্টিনেজকে।

মনে হয় যুদ্ব দেখলাম, অভিনন্দন আর্জেন্টিনা, এভাবেই প্রশংসায় ভাসালেন ভারতের আরেক কিংবদন্তী ক্রিকেটার অনিল কুম্বলে।

সর্বকালের সেরা ম্যাচ ছিল যা কখনো ভুলার মতো নয়, মেসিদের ঘুরে দাঁড়ানো সত্যিই অবিশ্বাস্য। কোটি ভারতীয় মনে রাখবে আর্জেন্টিনা এবং মেসিকে টুইটে এভাবেই মেসিদের অভিনন্দন জানান, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

শোবিজ জগতের মহাতারকারাও আনন্দে ভাসেন মেসিকে নিয়ে। বলিউড কিং শাহরুখ, রনভির, অনিল কাপুর, ধানুস সহ অনেকে।

এমবাপ্পের জন্য দুঃখ প্রকাশ করেন ইংলিশ ফুটবলার পিটার ক্রাউচ। সাবেক এই স্ট্রাইকার টুইট করেন অবিশ্বাস্য খেলেছো তুমি। কিন্তু ভাগ্য সহায় হয়নি।

বিশ্ব নেতারাও অভিনন্দন জানিয়েছে আর্জেন্টিনাকে। যেখানে আছেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সহ ল্যাটিন আমেরিকার প্রায় সব দেশে, যেমন চিলি, ইকুয়েডর, কলম্বিয়া সহ অন্যান্য দেশের সরকার প্রধানরা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply