স্বপ্নের বিশ্বকাপ ট্রফি পাশে নিয়েই স্বপ্ন দেখছেন মেসি

|

ছবি: সংগৃহীত

স্বপ্ন নাকি সেটাই যা মানুষকে ঘুমোতে দেয় না। এবার তাহলে লিওনেল মেসির চেয়ে ভালো ঘুম হওয়া মানুষের সংখ্যা গোটা দুনিয়া খুঁজেও হয়তো খুব বেশি পাওয়া যাবে না। ট্রফি ক্যাবিনেটে অগণিত সাফল্যের স্বাক্ষর ও বিশ্বজোড়া কোটিখানেক ভক্ত নিয়েও যে অধরা শিরোপা ছিল মেসির পরম আরাধ্য, সেটি এখন আর হতাশা কিংবা আফসোসের সুর তুলছে না মেসির মনে। আর্জেন্টিনাকে বিশ্ব চ্যাম্পিয়ন করে সেই বিশ্বকাপ ট্রফি নিয়েই যে এখন ঘুমোচ্ছেন এই ফুটবল জাদুকর! সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের ভেরিফায়েড অ্যাকাউন্ট থেকে ছবি পোস্ট করেছেন মেসি; যেখানে দেখা যাচ্ছে ট্রফি নিয়েই ঘুমোচ্ছেন এই আর্জেন্টাইন মহাতারকা।

বছর চারেক আগে দ্য গার্ডিয়ানে প্রকাশিত এক আর্টিকেলে সাংবাদিক শন ইঙ্গল বলেছিলেন, লিওনেল মেসি সম্ভবত ব্রিটিশ কালজয়ী ব্যান্ড বিটলসের মতোই। শ্রোতারা অনিন্দ্য সুন্দরের সমার্থক হিসেবে বিটলসের গান শোনার পরেও ঠিক সিদ্ধান্তে পৌঁছুতে পারে না যে, তারা কোন পর্যায়ের গান শুনতে পাচ্ছে। এমন ধারার মাঝে চলতে চলতেই এক পর্যায়ে শেষ হয়ে যায় একটি গানের দলের সময়কাল। ঠিক তেমন অবস্থা লিও মেসির। এই আর্জেন্টাইনের খেলা দেখার সময় অনেকের সচেতন বোধেই হয়তো আসে না যে, সর্বকালের সেরা ফুটবলই হয়তো ঘটছে তাদের চোখের সামনে! শন ইঙ্গলের এমন তুলনার পর পেরিয়েছে গেছে চার বছর। লিও মেসি এখন বিশ্বকাপ জয়ী ফুটবলার। শুধু তাই নয়, সম্ভাব্য সকল দলীয় ও ব্যক্তিগত পুরস্কারই নিজের করে নিয়েছেন মেসি। ব্যালন ডি’অর জয়ের সংখ্যা এমন পর্যায়ে নিয়ে গেছেন আর্জেন্টাইন এই ফুটবল ঈশ্বর, যা হয়তো বহুকাল থেকে যাবে অনেকেরই ধরাছোঁয়ার বাইরে।

সেই সর্বজয়ী মেসির কাছেও যে বিশ্বকাপ ট্রফি কতোটা মূল্যবান ও বিশেষ, তা যেন প্রকাশ পেলো সামাজিক যোগাযোগমাধ্যমে তার পোস্ট করা তিনটি ছবিতে। ছবিগুলোতে দেখা যায়, বিশ্বকাপের সোনালী ট্রফি পাশে নিয়েই ঘুমোচ্ছেন তিনি। ঘুম ভাঙার পর ট্রফি নিয়ে হাস্যোজ্জ্বল চেহারায় ছবিও তুলেছেন তিনি। ক্যাপশন যা দিয়েছেন তা বাংলা করলে দাঁড়ায়, শুভ সকাল। অবশ্য, সোনালী ট্রফিটা পাশে না থাকলে যে মেসির সকালটা এমন শুভ হতো না, সেটি তো এতদিনে সবারই জানা। অবশেষে বহুল কাঙ্ক্ষিত বিশ্বজয়ীর মর্যাদা তিনি পেয়েছেন, পেয়েছে আর্জেন্টিনা। ঘুচে গেছে ৩৬ বছরের অপেক্ষা। অবশ্য মেসির জন্য এই প্রতীক্ষা শুরু হয়েছিল ২০০৬ বিশ্বকাপ থেকে। ২০১০, ‘১৪, ‘১৮ সালের আসরগুলো মেসির জন্য কেবল হতাশারই নামান্তর। আর ৫ম আসরে গিয়েই তিনি জয় করলেন এই সোনালী ট্রফি; যে আসরের আগেই ঘোষণা দিয়েছিলেন, এটিই হতে যাচ্ছে তার শেষ বিশ্বকাপ। বলে কয়েই যেন শেষ আসরেই মাত করলেন সর্বকালের সেরা এই ফুটবলার। বিশ্বকাপ ট্রফি পাশে নিয়ে মধুর সব স্বপ্ন দেখা তো এখন মেসিকেই মানায়!

আরও পড়ুন: কতবার যে এই ট্রফি নিয়ে স্বপ্ন দেখেছি: লিওনেল মেসি

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply