স্প্যানিশ গণমাধ্যম মার্কার একাদশ প্রকাশ; পাশাপাশি খেলবেন মেসি-এমবাপ্পে

|

ছবি: সংগৃহীত

সদ্য শেষ হয়েছে দ্যা গ্রেটেস্ট শো অন আর্থ কাতার ফুটবল বিশ্বকাপ। ৩২টি দলের অংশগ্রহণে নানা চমক, ঘটন- অঘটনের সাক্ষী ফুটবল বিশ্ব। দীর্ঘ ৩৬ বছরের শিরোপা খরার অবসান ঘটিয়ে চ্যাম্পিয়ন হয়েছে লিওনেল মেসির আর্জেন্টিনা। এবারের আসরের সেরা একাদশ ঘোষণা করেছে ফুটবলের জনপ্রিয় স্প্যানিশ গণমাধ্যম মার্কা। যেখানে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনার সর্বাধিক ৪ জন খেলোয়াড় রয়েছেন। এছাড়াও রানার্সআপ ফ্রান্সের রয়েছেন ৩ জন খেলোয়াড়। একাদশে সুযোগ পায়নি ব্রাজিল, জার্মানি, স্পেনের মতো দলের কোনো খেলোয়াড়ের। আক্রমণভাগে পাশাপাশি হয়ে খেলবেন মেসি-এমবাপ্পে।

মেসির হাতে অবশেষে ধরা দিলো সোনালি রঙের ট্রফি। তিনি এমন একজন, যার হাতেই মানায় সোনালি ট্রফিটা। যে ট্রফিও হয়তো তার হাতে উঠতে পেরে আরও সমৃদ্ধ হয়েছে। এই ট্রফিই হয়তো অপেক্ষার প্রহর গুনছিলো এই ম্যাজিকাল মানুষটার হাতে উঠার। এছাড়াও, প্রথম আফ্রিকান দল হিসেবে সেমিফাইনালে জায়গা করে নেওয়া মরক্কোর রূপকথার ইতিহাসেরও সাক্ষী হিসেবে রয়েছে কাতার বিশ্বকাপ।

মার্কার প্রকাশিত একাদশে যায়গা হয়নি সেরা উদীয়মান খেলোয়াড় এনজো ফার্নান্দেজের। আক্রমণভাগে থাকবেন গোল্ডেন বল ও বুট জয়ী লিওনেল মেসি- কিলিয়ান এমবাপ্পে। এই দুজনের পাশেই রাইট ফরোয়ার্ড হিসেবে থাকবেন অ্যানহেল ডি মারিয়া। গোলরক্ষক হিসেবে আছেন গোল্ডেন গ্লাভস জয়ী আর্জান্টাইন এমিলিয়ানো মার্টিনেজ।

এছাড়াও মরক্কোর ২ জন, ক্রোয়েশিয়া ও ইংল্যান্ডের রয়েছে ১ জন করে খেলোয়াড়।

মার্কার প্রকাশিত একাদশ:

এমিলিয়ানো মার্টিনেজ (গোলরক্ষক) আর্জেন্টিনা

আশরাফ হাকিমি (ডিফেন্ডার) মরক্কো

নিকোলাস ওটামেন্ডি (ডিফেন্ডার) আর্জেন্টিনা

জিভারদিওল (ডিফেন্ডার) ক্রোয়েশিয়া

থিও হার্নান্দেজ (ডিফেন্ডার) ফ্রান্স

আম্রাবাত (মিডফিল্ডার) মরক্কো

বেলিংহ্যাম (মিডফিল্ডার) ইংল্যান্ড

আন্তোয়া গ্রিজমান (মিডফিল্ডার) ফ্রান্স

আনহেল ডি মারিয়া (ফরোয়ার্ড) আর্জেন্টিনা

কিলিয়ান এমবাপ্পে (ফরোয়ার্ড) ফ্রান্স

লিওনেল মেসি (ফরোয়ার্ড) আর্জেন্টিনা

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply