মেসির জার্সিতে মিরপুর মাতালেন সাকিব

|

ছবি: সংগৃহীত

আর্জেন্টিনার বুয়েন্স আয়ার্স নয়, কাতারের লুসাইল স্টেডিয়ামেও নয়, ঢাকায় মিরপুরের হোম অফ ক্রিকেটে দেখা গেলো বিশ্বকাপ জয়ী তারকা লিওনেল মেসিকে! অবাক করা বিষয় হলো মেসির জার্সিতে দেখা গেছে বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয় সাকিব আল হাসানকে। ঐচ্ছিক অনুশীলনের সময় সতীর্থদের সাথে অনেক সময় ধরেই ফুটবল খেলেছেন তিনি। দিয়েছেন গোলও। দীর্ঘ ৩৬ বছরের শিরোপা খরার অবসান ঘটিয়ে চ্যাম্পিয়ন হয়েছে লিওনেল মেসির আর্জেন্টিনা। তাই, প্রিয় খেলোয়াড় মেসিকে এক মুহূর্তেও ভুলতে চাচ্ছেন না বিশ্বসেরা এই অলরাউন্ডার।

ফুটবলের মহাজজ্ঞ শেষ হলেও তার রেশ কাটেনি এক বিন্দুও। ফুটবলে জ্বরে এখনো ভাসছে গোটা বিশ্ব। কেননা ৩৬ বছর পর প্রিয় দল আর্জেন্টিনা পেয়েছে অধরা ট্রফির দেখা। অবশেষে হাসি ফুটেছে ভক্ত সমর্থকদের মাঝে। তাদের মধ্যে অন্যতম বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয় সাকিব আল হাসান। ট্রফি জয়ের দিনেই রাতেই অবশ্য গাড়ি নিয়ে বেড়ানো বেজায় খুশি সাকিবকে রাস্তায় নামতে দেখেছিলেন ভক্তরা।

ছবি: সংগৃহীত

এদিন মেসির ১০ নাম্বার জার্সি গায়ে জড়িয়ে অনুশীলনের সময় ফুটবল খেলেছেন সাকিব। তার সঙ্গে খেলেছেন লিটন দাস, মুশফিকুর রহিম, খালেদ মাহমুদ, সোহান, মেহেদি মিরাজসহ দলের বাকি খেলোয়াড় ও কোচিং স্টাফরা। শুধু খেলেই যাননি সাকিব করেছেন ১টি গোলও।

ছবি: সংগৃহীত

এক পর্যায় দেখা যায়, বল না পেয়ে বেশ কিছু ফাউলও করেছেন সাকিব। যার স্বীকার হয়েছেন মুশফিক। তবে শুধুই যে একচেটিয়া আধিপত্য দেখিয়ে ফাউল করে গেছেন তা বললেও ভুল হবে। সাকিবকেও ট্যাকেল করা হয়েছে কয়েকবার। কিন্তু রেফারির সাড়া না পাওয়ায় উঠে দাঁড়িয়ে চালিয়ে গেছেন খেলাটাও।

ছবি: সংগৃহীত

মুশফিক-সাকিবদের এই ফুটবল প্রেম অবশ্য সবার জানা। বিকেএসপিতে থেকেই ফুটবলটা ভালোই খেলতেন দুজনই।

তবে ফুটবলের মাঝে ক্রিকেটা ভুলেননি সাকিব। জাতীয় দলের জার্সিতে অনুশীলন করেছেন ব্যাটিং। কেননা ভারতের বিপক্ষে ঢাকা টেস্টে ভালো করতে সাকিব আল হাসানকে জ্বলে উঠতে হবে মেসির মতন করেই।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply