পাকিস্তানে জিম্মি উদ্ধারে নিরাপত্তা বাহিনীর অভিযানে ২ সেনা সদস্যসহ নিহত ৩৫

|

ছবি: সংগৃহীত

পাকিস্তানের একটি থানার নিয়ন্ত্রণ নেয়ার পর সেখানে পুলিশসহ সাধারণ নাগরিকদের জিম্মি করা সন্দেহভাজন ৩৩ জঙ্গির সবাই এক সামরিক অভিযানে নিহত হয়েছে বলে জানা গেছে। এ সময় দুই সেনাসদস্যও নিহত হয়েছেন বলে জানা গেছে।

মঙ্গলবার (২০ ডিসেম্বর) এক অস্নগবাদ বিবৃতিতে পাকিস্তানের প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ এ তথ্য নিশ্চিত করেছেন।

খাজা আসিফ বলেন, নিষিদ্ধ ঘোষিত জঙ্গিগোষ্ঠী তেহরিক-ই-তালেবান পাকিস্তানের (টিটিপি) যেসব সন্ত্রাসী বান্নুর কাউন্টার-টেরোরিজম ডিপার্টমেন্ট (সিটিডি) ভবনে জিম্মিদশা তৈরি করেছিল, তাদের সবাই এক সামরিক অভিযানে নিহত হয়েছে।

খাজা আসিফ বলেন, মঙ্গলবার (২০ ডিসেম্বর) বেলা সাড়ে ১২টার সময় স্পেশাল সার্ভিস গ্রুপ তাদের বিশেষ অভিযান শুরু করেছিল। এ অভিযানে সেখানে অবস্থানরত সব জঙ্গি নিহত হয়েছে। দুপুর আড়াইটার মধ্যে পুরো সিটিডি ভবন জঙ্গিমুক্ত করা হয়েছে বলে নিশ্চিত করেন তিনি।

খাজা আসিফ আরও বলেন, সেনাবাহিনীর স্পেশাল সার্ভিস গ্রুপের (এসএসজি) একটি ইউনিট সেখানে অভিযান পরিচালনা চালিয়েছে। এতে এসএসজির ১০-১৫ জন কমান্ডো আহত হয়েছেন আর দু’জন সদস্য মৃত্যুবরণ করেছেন।

এর আগে, গত রোববার (১৮ ডিসেম্বর) পাকিস্তানে নিষিদ্ধ ঘোষিত জঙ্গিগোষ্ঠী তেহরিক-ই-তালেবান পাকিস্তানের (টিটিপি) সদস্যরা বান্নুর কাউন্টার-টেরোরিজম ডিপার্টমেন্টের ভবনের দখল নেয়। পরে সেখানে দায়িত্বরত আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যদের জিম্মি করে তারা। আফগানিস্তানে নিরাপদে চলে যাওয়ার সুযোগের দাবিতে এ জিম্মিদশা তৈরি করে টিটিপির সদস্যরা।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply