গোল করবো, বিশ্ব চ্যাম্পিয়ন হবো; ফাইনালের আগে ভবিষ্যদ্বাণী করেছিলেন ডি মারিয়া

|

ছবি: সংগৃহীত

আর্জেন্টিনা ফুটবল দলের আনসাং হিরো বা নেপথ্য নায়ক হিসেবে আনহেল ডি মারিয়াকে বিবেচনা করা হয় অনন্য উচ্চতার এক ফুটবলার হিসেবে। বৈশ্বিক আসরের ফাইনালে ডি মারিয়ার গোলেই সাফল্যের শেষ হাসি বেশ কয়েকবারই হেসেছে আলবিসেলেস্তেরা। ব্যতিক্রম হয়নি মহাকাঙ্ক্ষিত ফুটবল বিশ্বকাপের ফাইনালের বেলায়ও। ৩৬ বছরের অপেক্ষা ঘুচিয়ে দিতে আবারও কাণ্ডারির ভূমিকায় ছিলেন আনহেল ডি মারিয়া। এবার জানা যাচ্ছে, লুসাইলের আইকনিক স্টেডিয়ামের এই ফাইনাল ম্যাচের আগেই ভবিষ্যদ্বাণী করে ডি মারিয়া বলেছিলেন, আমরা বিশ্বচ্যাম্পিয়ন হবো এবং, আমি গোলও করবো। এসবই লেখা আছে।

সব জয়েরই একজন নেপথ্য নায়ক থাকে। যিনি সব সময় প্রদীপের আলোয় থাকেন না। আবার প্রদীপ জ্বালিয়ে রাখতেও ভূমিকা রাখেন। আর্জেন্টিনার তেমনই এক নায়ক আনহেল ডি মারিয়া। ফাইনাল ম্যাচেও যিনি দলের জয়ে রেখেছেন গুরুত্বপূর্ণ ভূমিকা। প্রথম গোল আসে তার বদৌলতে। দ্বিতীয় গোলটা নিজে করে চোখের পানি যেনো আটকাতে পারছিলেন না! ম্যাচের ৬৫ মিনিটে কোচ তুলে নিলেন ডি মারিয়াকে। এরপরই খেলায় নাটকীয় মোড়। যে নাটকে খেলা গড়ায় পেনাল্টি অবধি।

২০১৪ বিশ্বকাপের ফাইনালে ইনজেকশন নিয়ে খেলতে চাইলেও কোচের মন জয় করতে না পারার সাথে তৎকালীন ডি মারিয়ার ক্লাব রিয়াল মাদ্রিদের আপত্তির কারণে এই ফুটবলারের পূর্ণ হয়নি বিশ্বকাপ ফাইনাল খেলার সাধ। আর্জেন্টিনার ৩৬ আর নিজের আট বছরের মাথায় সেই আক্ষেপ ঘোচালেন কাতার বিশ্বকাপের শিরোপা উচিয়ে। তবে এবার জয়ের ব্যাপারে অনেকটাই যেন নিঃসংশয় ছিলেন ডি মারিয়া। স্ত্রী জর্জেলিনা কারদোসোর সাথে হোয়াটস্যাপে ডি মারিয়ার বার্তা আদানপ্রদানের ছবি এখন অন্তর্জালে ভাইরাল। সেখানে ডি মারিয়া বলছেন, বিশ্বচ্যাম্পিয়ন হিসেবেই খেলা ছাড়তে যাচ্ছি আমি। এটা লেখা আছে। মারাকানা ও ওয়েম্বলির মতো এবারও গোল করবো আমি। এটাও নিয়তি নির্ধারিত। কাল আমরা বিশ্বচ্যাম্পিয়ন হিসেবেই উদযাপন করবো।

ডি মারিয়া তার কথা রেখেছেন। গোল করেছেন, দেশকে এনে দিয়েছেন বিশ্ব চ্যাম্পিয়নের মর্যাদা। সোনালী ট্রফি নিয়ে বুয়েনস আইরেসের রাস্তায় হয়েছে উদযাপন। অবেলিক স্কয়ারে সমবেত হয়েছিল প্রায় ৫০ লাখ মানুষ। ভক্তদের চাপে রাস্তা বন্ধ হয়ে যায়। কয়েকজন তো মেসিদের বাসেই উঠে পড়ার চেষ্টা করে! তখন হেলিকপ্টার নিয়ে এসে মেসিসহ খেলোয়াড়দের বাস থেকে তুলে নেয়া হয়। এ ঘটনায় আর্জেন্টাইন ফুটবল ফেডারেশনও ক্ষমা চেয়েছে।

আরও পড়ুন: অল্পের জন্য দুর্ঘটনা থেকে বাঁচলেন মেসি-ডি মারিয়ারা (ভিডিও)

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply