শুরুর চাপ সামলে উঠতেই প্যাভিলিয়নে ফিরলেন জাকির-শান্ত

|

ছবি: সংগৃহীত

মিরপুরে দিনের প্রথম ঘণ্টা ছিল বাংলাদেশ দলের দুই ওপেনার ব্যাটার নাজমুল হোসেন শান্ত ও জাকির হোসেনের। রক্ষণাত্মক ভঙ্গীতে দুজনেই শুরুর চাপটা সামাল দিয়ে যাচ্ছিলেন কিন্তু হটাৎ ছন্দপতন ঘটে দুই ওপেনার ব্যাটারের। ইনিংস বড় করতে পারেনি দুজনের কেউই। উনাদকাটের হটাৎ উঠে আসা বাউন্সে গালিতে ক্যাচ দিয়ে ১৫ রান করে সাজঘরে ফেরেন আগের ম্যাচের সেঞ্চুরিয়ান জাকির হোসেন। এরপরেই অশ্বিনের বলে লেগ বিফরে কাঁটা পড়েন শান্ত, রিভিউ নিলেও নিজেকে বাঁচাতে পারেননি এই বাঁ-হাতি ব্যাটার।

ছবি: সংগৃহীত

দুই ওপেনার ব্যাটার ফিরে যাওয়ার পর ক্রিজে আছেন সদ্য দলে ফেরা বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মমিনুল হক ও বাংলাদেশের পোস্টার বয় সাকিব আলো হাসান। শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশ দলের সংগ্রহ ২ উইকেটের বিনিময়ে ৭৯ রান। মমিনুল হক ২৩* ও সাকিব আল হাসান ১৬* রানে অপরাজিত আছেন।

ছবি: সংগৃহীত

বাংলাদেশ-ভারত দুই ম্যাচ সিরিজের শেষ টেস্টে মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে মুখোমুখি হয় দুই দল। সিরিজ হার ও হোয়াইটওয়াশ এড়াতে আজ টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান।

একাদশে দুই পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন তাসকিন, সুযোগ পেয়েছেন মুমিনুল হক। বাদ পড়েছেন ইয়াসির আলী ও এবাদত হোসেন। অপরদিকে, ভারতের একাদশে আনা হয়েছে এক পরিবর্তন। কুলদীপ যাদবের জায়গায় দীর্ঘদিন পর একাদশে সুযোগ পেয়েছেন জয়দেব উনাদকাট। ভারতের বিপক্ষে শেষ টেস্টে জয় নিয়ে সিরিজ সমতায় ফেরাতে মরিয়া টাইগাররা। এর আগে চট্টগ্রাম টেস্টে জিতে সিরিজে ১-০’তে এগিয়ে সফরকারি’রা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply