এনজো ফার্নান্দেজকে কিনতে ১২০ মিলিয়ন গুনতে হবে লিভারপুলের

|

ছবি: সংগৃহীত

 দীর্ঘ ৩৬ বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে তৃতীয়বারের মতো শিরোপা জেতে আর্জেন্টিনা। আলবিসেলেস্তেদের বিশ্বজয়ের নৈপথ্যের অন্যতম নায়ক মিডফিল্ডার এনজো ফার্নান্দেজ। আকাশি-সাদা জার্সিতে প্রথম ম্যাচে শুরুর একাদশে সুযোগ না মেললেও এরপর লিওনেল স্কালোনি নিজের ভুল শুধরে প্রতি ম্যাচেই সুযোগ মেলে এনজোর। ফলাফলও পেয়ে যায় হাতে নাতে, বসিহ্বকাপের সেরা উদীয়মানের খেতাব জেতেন এই মিডফিল্ডার। এনজো কে কিনতে ইতোমধ্যেই হুমড়ি খেয়ে পড়েছে বড় ক্লাবগুলো, তবে এই দৌড়ে সবার আগে রয়েছে ইংলিশ ক্লাব লিভারপুল।

বেনফিকার হয়ে দুর্দান্ত ফর্মে রয়েছেন এনজো ফার্নান্দেজ। গোল, এসিস্ট ছাড়াও মিডফিল্ড দখল করে বল নিয়ন্ত্রণে বেশ পারদর্শি তিনি। বিশ্বকাপের মঞ্চে তার অতিমানবীয় পারফরমেন্স চোখে লেগে থাকার মতো। তাইতো, রিয়াল মাদ্রিদ, লিভারপুল, প্যারিস সেন্ট জার্মেইর মতো বড় ক্লাবগুলো এনজোকে কিনতে মুখিয়ে রয়েছেন।

ছবি: সংগৃহীত

মিরর ফুটবলের মতে, লিভারপুল এনজোকে দলে ভেড়াতে ১০০ মিলিয়নের একটি প্রস্তাব পাঠিয়েছে। যদিও বেনফিকা সেটি নাকচ করে দেয় এবং তারা জানায় যে, এনজো কে কিনতে হলে ১২০ মিলিয়ন ইউরো গুনতে হবে ইংলিশ ক্লাবকে।

লিভারপুলের সম্প্রতি বাজে পারফরমেন্সের অন্যতম কারণ তাদের মিডফিল্ড। প্রিমিয়ার লিগে ৮ম তম স্থানে রয়েছে অলরেডরা। খুভ সম্ভবত তাদের দুর্বল মিডফিল্ডের কারণে এনজোকে কিনতে ১০০ মিলিয়নের প্রস্তাব পাঠিয়েছে ইংলিশ ক্লাবটি। এনজোর বয়স কম থাকায় এবং সম্প্রতি পারফরমেন্সের বিবেচনায় শেষ পর্যন্ত ১২০ মিলিয়নেও কিনতে রাজি হবে কি না সেটি সময়ের অপেক্ষা মাত্র।

এর আগে, রিয়াল মাদ্রিদ ও পিএসজির মতো দলও এনজোকে কিনতে আগ্রহ প্রকাশ করে। যদিও এখনও অবধি তারা প্রাতিষ্ঠিনিক কোনো প্রস্তাবের আভাস পাওয়া যায়নি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply