টঙ্গী রেলসেতুর উপর মালবাহী ট্রেন লাইনচ্যুত

|

স্টাফ করেসপনডেন্ট, গাজীপুর:

গাজীপুরের টঙ্গী রেলসেতুর উপর মালবাহী ট্রেনের একটি বগির চাকা লাইনচ্যুত হয়েছে। এর ফলে ঢাকার সঙ্গে বর্তমানে বন্ধ রয়েছে চট্টগ্রাম, ময়মনসিংহ ও উত্তর-পশ্চিমাঞ্চলমুখী রেল যোগাযোগ। তবে আপলাইন বন্ধ থাকলেও বিকল্প উপায়ে ডাউন লাইনে উভয়মুখী ট্রেন চলাচল করছে। এতে শিডিউল বিপর্যয়ের আশঙ্কা করছেন ট্রেনের যাত্রী ও রেলকর্তৃপক্ষ।

টঙ্গী রেলওয়ে স্টেশন মাস্টার রাকিবুর রহমান জানান, বৃহস্পতিবার দুপুর ২টার দিকে ঢাকা থেকে চট্টগ্রামগামী একটি মালবাহী ট্রেন টঙ্গী রেলসেতু পার হওয়ার সময় পেছনের দিকের একটি বগির ছয়টি চাকা লাইনচ্যুত হয়। পরে সামনে থাকা ইঞ্জিন ও বগিগুলো টঙ্গী স্টেশনে নিয়ে রাখা হয়েছে।

লাইনচ্যুত বগিসহ অন্য দুটি বগি এখনো রেল ব্রিজের উপরেই রয়েছে। দুর্ঘটনাস্থলটি যেহেতু সেতুর উপর, তাই বগি উদ্ধারে কিছুটা ঝুঁকি রয়েছে বলেও জানান এই স্টেশন মাস্টার। এরই মধ্যে রেলওয়ের উদ্ধারকারী দলের সদস্যরা ঘটনাস্থলে এসে পৌঁছেছেন।

মূলত, মহান বিজয় দিবস উপলক্ষে জাতীয় প্যারেড গ্রাউন্ডে বাংলাদেশ নৌবাহিনীর সাজোয়া যান, ট্যাঙ্কার, রকেট লাঞ্চার, নৌকা ও স্পিডবোটের ডামি প্রদর্শনীর জন্য চট্টগ্রাম থেকে আনা হয়েছিল। বৃহস্পতিবার সেগুলো ট্রেনযোগে চট্টগ্রামে ফিরিয়ে নেয়ার পথেই টঙ্গীর তুরাগ নদীর রেলসেতুতে বগি লাইনচ্যুত হয়।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply