খেরসনে রাশিয়ার হামলায় নিহত ৫, আহত ২০

|

ইউক্রেনে হামলার মাত্রা বাড়িয়েছে রাশিয়া। এরই আওতায় শনিবার (২৪ ডিসেম্বর) ইউক্রেনের বন্দর নগরী খেরসনে হামলা চালিয়েছে রুশ বাহিনী। এতে প্রাণ গেছে ৫ জনের। আহত হয়েছেন আরও ২০ জন। খবর এনডিটিভির।

শনিবার (২৪ ডিসেম্বর) ইউক্রেনের দক্ষিণাঞ্চলীয় এই শহরে হামলা চালায় রাশিয়া। ইউক্রেন প্রেসিডেন্ট ভোলদেমির জেলেনস্কি রুশ হামলাকে ‘সন্ত্রাসবাদ’ এর সাথে তুলনা করার পরই এ হামলা চালালো রাশিয়া। টেলিগ্রামকে দেয়া একটি সাক্ষাৎকারে জেলেনস্কি বলেন, এই হামলা কোনো সামরিক অভিযান নয়। ভয়ভীতি ছড়ানো ও নিজেরা আনন্দ উপভোগের কারণেই এসব মর্মান্তিক হামলা চালাচ্ছে রাশিয়া।

এর আগে, ইউক্রেনে অভিযানের পরিধি বাড়াতে সামরিক বাহিনীর জন্য আরও সমরাস্ত্র সরবরাহের ঘোষণা দেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। ইউক্রেনে চলা অভিযানকে প্রথমবারের মতো যুদ্ধ আখ্যা দিয়ে পুতিন জানান, লক্ষ্য পূরণের জন্য সামরিক বাহিনীকে সব ধরনের সহায়তা করা হবে। খবর সিএনএন এর।

মূলত, ইউক্রেনকে মার্কিন প্যাট্রিয়ট ক্ষেপণাস্ত্র সরবরাহের পর থেকেই নিজের সামরিক সক্ষমতা বাড়াতে তোড়জোর চলছে রাশিয়ায়। কিয়েভের জন্য মার্কিন সিনেটে বিশেষ সামরিক বাজেট পাস হওয়ার পর সমরাস্ত্র সক্ষমতা বাড়ানোর ঘোষণা দিয়েছেন রুশ প্রেসিডেন্ট। ইউক্রেনে আগ্রাসন শুরুর পর থেকেই একে বিশেষ সামরিক অভিযান আখ্যা দিয়ে আসলেও এবার একে সরাসরি যুদ্ধ আখ্যা দেন পুতিন। এতোদিন তিনি এই দ্বন্দ্বকে রাশিয়ার বিশেষ সামরিক অভিযান হিসেবে আখ্যা দিয়ে এসেছেন।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply