বিশ্বকাপ বিরতির পর মাঠে গড়াচ্ছে ইংলিশ প্রিমিয়ার লিগ

|

ছবি: সংগৃহীত

বিশ্বকাপের বিরতির পর আবারও শুরু হচ্ছে ইংলিশ প্রিমিয়ার লিগ। আজ (২৬ ডিসেম্বর) আলাদা ম্যাচে মাঠে নামছে লিভারপুল ও টেবিল টপার আর্সেনাল। বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায় অ্যাস্টন ভিলার আতিথ্য নেবে অলরেডরা। আর রাত দু’টায় ঘরের মাঠে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের বিপক্ষে লড়বে গানাররা।

নতুন মৌসুমে শুরুটা তেমন ভালো না হলেও দ্রতই ঘুরে দাঁড়িয়েছে লিভারপুল। পয়েন্ট টেবিলে ছয় নম্বরে অবস্থান তাদের। দলের আক্রমণের মূল কাণ্ডারি রবার্টো ফিরমিনো ও মোহাম্মদ সালাহ। এই ম্যাচেও স্কোর বাড়াতে সামনে থেকে নেতৃত্ব দেবেন দুই ফুটবলার। এখন পর্যন্ত লিগে ৭ গোল আছে ফিরমিনোর। আর ৬টি গোল আছে মোহামেদ সালাহর। এদিকে টেবিলের ১২ নম্বরে থাকা অ্যাস্টন ভিলার আক্রমণের মূল ভরসা ড্যানি ইংস। ক্লাবের হয়ে চলতি মৌসুমে তিনি করেছেন সর্বোচ্চ ৫টি গোল।

নতুন মৌসুমে দুর্দান্ত রূপে হাজির আর্সেনাল। ২০২১-২২ সিজনটা শেষ করতে হয়েছিল পঞ্চম হয়ে। টিকিট কাটা হয়নি চ্যাম্পিয়ন্স লিগেরও। তবে চলতি মৌসুমে ১৪ ম্যাচে ১২ জয়ে ৩৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে গানাররা। সেই সাথে লিগ চ্যাম্পিয়ন হওয়ার দৌড়ে ভালোভাবেই এগিয়ে আছে তারা। দলের এমন সাফল্যে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন মার্টিন ওডেগার্ড, গ্যাব্রিয়েল মার্টিনেলিরা। টেবিলে ১৬’তে অবস্থান করা ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের লক্ষ্য, নিজেদের সেরাটা দিয়ে স্বাগতিকদের মাঠ থেকে ভালো ফল নিয়ে আসা।

প্রিমিয়ার লিগে আজ রয়েছে আরও পাঁচটি ম্যাচ। টটেনহ্যাম ও ব্রেন্টফোর্ডের ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সাড়ে ৬টায়। রাত ৯টায় খেলবে সাউদাম্পটন-ব্রাইটন, লিস্টার-নিউক্যাসেল, ক্রিস্তাল প্যালেস-ফুলহাম এবং এভারটন-উলভস।

আরও পড়ুন: আমি বিশ্বকাপ ফাইনালে একটা ভুল সিদ্ধান্ত দিয়েছি: সাইমন মার্চিনিয়াক

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply