কিউইদের দাপট থামিয়ে দ্বিতীয় সেশনে বাবরের সেঞ্চুরি

|

ছবি: সংগৃহীত

বছরের শেষটা ভালোভাবে সম্পন্ন করার প্রত্যয় দেখিয়ে বক্সিং ডে টেস্টের প্রথম দিনেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে সেঞ্চুরি হাঁকিয়েছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। প্রথম সেশনে কিউইরা পাকিস্তানের ৪টি উইকেট তুলে নিলেও পরের সেশন সম্পূর্ণই নিজেদের করে নিয়েছেন বাবর ও সরফরাজ। করাচি টেস্টের প্রথম দিনে তৃতীয় সেশনের খেলা চলছে এখন। প্রতিবেদনটি লেখার সময় পাকিস্তানের সংগ্রহ ছিল ৪ উইকেট হারিয়ে ২৩১ রান।

করাচিতে বাংলাদেশ সময় বেলা সাড়ে ১১’টায় শুরু হয় পাকিস্তান বনাম নিউজিল্যান্ডের মধ্যকার প্রথম টেস্টের প্রথম দিনের খেলা। ওয়াগনার-সাউদিদের দিয়ে এক ওভার করে করানোর পরেই নতুন বল স্পিনারদের হাতে তুলে দেয়া হয়। আর কিউইদের নতুন টেস্ট অধিনায়ক টিম সাউইদিকে হতাশ করেননি আইজাজ প্যাটেল ও মাইকেল ব্রেসওয়েল। ৪৮ রানের মধ্যেই আবদুল্লাহ শফিক, শান মাসুদ ও ইমাম-উল হককে সাজঘরে পাঠান এই দুই স্পিনার। এরপর বোলিং আক্রমণে এসে সৌদ শাকিলকেও তুলে নেন টিম সাউদি।

মূলত বাবরের প্রতিরোধ গড়া শুরু হয় এরপরই। সকালের সেশন পুরোটাই কিউইদের দখলে গেলেও বাবর-সরফরাজের জুটিতে লাঞ্চ বিরতির পরের সেশন নিজেদের করে নেয় পাকিস্তান। পাকিস্তান অধিনায়ক বাবর আজম তুলে নেন তার টেস্ট ক্যারিয়ারের ৯ম সেঞ্চুরি। ১১টি বাউন্ডারি ও ১টি ওভার বাউন্ডারি হাঁকিয়ে বাবর অপরাজিত আছেন ১২১ রানে। তাকে যোগ্য সহায়তা দিয়ে ক্রিজে আছেন সরফরাজ আহমেদ। ১১০ রানের মাথায় ৪ উইকেটের পতনের পর এই দুই ব্যাটার পাকিস্তানের স্কোরবোর্ডে যোগ করেছেন ১২১ রান।

বছরের শেষে এসে সময়টা ভালো যাচ্ছে না পাকিস্তানের। ঘরের মাঠে ইংল্যান্ডের কাছে ৩-০’তে টেস্ট সিরিজ হারার ক্ষত এখনও বয়ে বেড়াচ্ছে বাবর আজমরা। দলের এমন ভরাডুবিতে রমিজ রাজাকে চেয়ারম্যানের পদ থেকে বরখাস্ত করে পাকিস্তান ক্রিকেট বোর্ডের পরিচালনা পরিষদে আনা হয়েছে পরিবর্তন। তবে সবকিছুকে পাশ কাটিয়ে সিরিজে ভালো করার প্রত্যয় শোনা গিয়েছিল অধিনায়ক বাবরের কণ্ঠে। এবার তার প্রতিফলন তার ব্যাটেও দেখা গেলো।

আরও পড়ুন: বক্সিং ডে টেস্টের প্রথম দিনেই চালকের আসনে অস্ট্রেলিয়া

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply