কাতার বিশ্বকাপে চমক দেখানো গ্যাকপোকে দলে ভেড়ালো লিভারপুল

|

ছবি: সংগৃহীত

সদ্য শেষ হওয়া কাতার বিশ্বকাপে নেদারল্যান্ডসের হয়ে দারুণ চমক দেখিয়েছেন কোডি গ্যাকপো। কাতার বিশ্বকাপে ৩ গোল করে ডাচদের কোয়ার্টার ফাইনালে নিয়ে যেতে মূল ভূমিকা পালন করেন তিনি। তার অসাধারণ নৈপুণ্যের জন্য আলোচনার মূল কেন্দ্রবিন্দু হয়ে উঠেছিলেন আসরের মধ্যেই। ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুলের মতো বড় দুই জায়ান্ট ক্লাব তাকে দলে নিতে আগ্রহ প্রকাশ করলেও শেষ পর্যন্ত অলরেডদের জার্সিতেই মাঠ মাতাবেন গ্যাকপো।

ডাচ ক্লাব পিএসভি আইন্দহোভেন জানিয়েছে, ২৩ বছর বয়সী গ্যাকপোকে দলে টানতে তাদের সঙ্গে সমঝোতায় পৌঁছেছে লিভারপুল। লিভারপুল ৩৭ মিলিয়ন সাথে অ্যাড-অন প্রদানসহ মোট ৫০ মিলিয়নেরীকটি চুক্তি সম্পন্ন হয়েছে বলে জানা যায়।

ছবি: সংগৃহীত

চুক্তির প্রক্রিয়া সারতে গ্যাকপোকে ইংল্যান্ডে যাওয়ার অনুমতি দিয়েছে পিএসভি। ক্লাবটির মহাব্যবস্থাপক মাসেল ব্রান্ডস বলেছেন, এই ফরোয়ার্ডের ট্রান্সফার ফি হবে তাদের জন্য রেকর্ড। 

স্পোর্টস সাংবাদিক রোমানোর জানায়, ইতোমধ্যে মেডিকেলের জন্য লিভারপুলের উদ্দ্যেশে রওনা দিয়েছে গ্যাকপো। ২-৩ দিনের মধ্যেই এনফিল্ডে তাকে দেখানো হবে।

ছবি: সংগৃহীত

চলতি মৌসুমে পিএসভির হয়েও দারুণ ফর্মে আছেন গ্যাকপো। ১৪টি লিগ ম্যাচে ৯ গোল করেছেন তিনি। সতীর্থদের গোলে অবদান রেখেছেন ১২টিতে। 

সবমিলিয়ে ক্লাবটির হয়ে ১৫৯ ম্যাচে গ্যাকপো জালের দেখা পেয়েছেন ৫৫বার। অ্যাসিস্ট করেছেন ৫০টি গোলে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply