মাদারীপুর কাস্টমস অফিসে দুই কর্মকর্তার ঘুষ লেনদেনের ভিডিও ভাইরাল (ভিডিও)

|

মাদারীপুর কাস্টমস অফিসের দুই কর্মকর্তার ঘুষ গ্রহণের ভিডিও থেকে নেয়া ছবি।

মাদারীপুরে কাস্টমস, এক্সসাইজ ও ভ্যাট অফিসের দুই রাজস্ব কর্মকর্তার বিরুদ্ধে ঘুষ নেয়ার অভিযোগ উঠেছে। এক ব্যবসায়ীর কাছ থেকে টাকা নেয়ার ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। প্রতিমাসে নির্দিষ্ট অংকের টাকার বিনিময়ে দোকানের ভ্যাট কমিয়ে ধরার দরকষাকষি করতে দেখা যায় ভিডিওতে। বিষয়টি খতিয়ে দেখে দ্রুত ব্যবস্থা নেয়ার দাবি সচেতন নাগরিকদের।

কাস্টমস, এক্সসাইজ ও ভ্যাট বিভাগের মাদারীপুর সার্কেল কার্যালয়ে লেনদেনের একটি ভিডিও এখন ভাইরাল সামাজিক যোগাযোগ মাধ্যমে।১০ মিনিটি ১৩ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা যায়, ৫শ’ টাকার কয়েকটি নোট পকেটে ভরছেন রাজস্ব কর্মকর্তা রফিকুল ইসলাম। ব্যবসায়ীর দেয়া ঘুষের অংক পছন্দ না হওয়ায় ব্যঙ্গও করতে দেখা যায় তাকে। টাকার অংক কম হওয়ায় এক পর্যায়ে কিছুটা ক্ষুব্ধও হয়ে ওঠেন রাজস্ব কর্মকর্তা রফিকুল ইসলাম। ওই টাকা থেকে আরেক কর্মকর্তা ইমরান কবীরকে কিভাবে ভাগ দেবেন সেটি বোঝানোর চেষ্টা করেন ব্যবসায়ীকে।

মাদারীপুর কাস্টমস অফিসে দুই কর্মকর্তার ঘুষ লেনদেনের ভিডিও

দরকষাকষির পর ঠিক হয়, ভ্যাট যতো টাকাই আসুক না কেন প্রতি মাসে ওই ব্যবসায়ী ভ্যাট বাবদ মাত্র এক হাজার টাকা করে দেবেন। এজন্য তাকে প্রতি মাসে অফিস খরচ বাবদ ১ হাজার টাকাসহ ৩ হাজার টাকা করে দিতে হবে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ওই ভিডিওতে দেখা যায় কথোপকথনের এক পর্যায়ে কক্ষে প্রবেশ করেন রাজস্ব কর্মকর্তা ইমরান কবীর। তাকেও লেনদেন নিয়ে কথা বলতে শোনা যায়। পরে রাজস্ব কর্মকর্তা ইমরান কবীরকে ওই ব্যবসায়ীর দেয়া এক হাজার টাকা পকেটে ভরতে দেখা যায়।

এদিকে, অভিযুক্ত ওই দুই রাজস্ব কর্মকর্তা ভিডিওটিকে সাজানো নাটক ও অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেছেন। আর ভিডিও থাকা ব্যবসায়ীর নাম অমিত হাসান বলে জানা গেছে। মাদারীপুর পুরান বাজারে তার পোশাকের দোকান রয়েছে।

অভিযুক্ত রাজস্ব কর্মকর্তা রফিকুল ইসলাম ফোনে যমুনা নিউজকে বলেন, এটা সম্পূর্ণ অবাস্তব, উদ্দেশ্যপ্রণোদিত এবং কাল্পনিক।

এ বিষয়ে জানতে কাস্টমসের মাদারীপুর সার্কেল কার্যালয়ের বিভাগীয় কর্মকর্তা ও ডেপুটি কমিশনার এনামুল হকের মোবাইলে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন ধরেননি। ভিডিওটি ছড়িয়ে পড়ার থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে বইছে সমালোচনার ঝড়।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply