উইজডেনের বর্ষসেরা ওয়ানডে একাদশে মেহেদী মিরাজ

|

ছবি: সংগৃহীত

২০২২ সালে একদিনের ক্রিকেট ম্যাচে দারুণ খেলার পুরস্কার পেলেন টাইগার অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। প্রথমবারের মতো জায়গা করে নিয়েছেন ক্রিকেটের বাইবেল খ্যাত ‘উইজডেন’র ওয়ানডে দলে।

শুধু একদিনের ম্যাচেই না, মেহেদী মিরাজ ২০২২ সালে সব ফরম্যাটেই দেখিয়েছেন নিজের ঝলক। সবশেষ ভারত সিরিজে তো বটেই, আফগানিস্তানের বিপক্ষে সিরিজেও তার দাপটে সিরিজ জেতে টাইগাররা।

এ বছর ১৫ ওয়ানডে ম্যাচ খেলা মিরাজ বল হাতে ২৮.২০ গড়ে উইকেট নিয়েছেন ২৪টি। তবে ব্যাট হাতে আরও দুর্বার ছিলেন তিনি। ভারতের সাথে প্রথম ওয়ানডেতে ৩৮ রানের ইনিংস খেলে দলের জয় নিশ্চিত করেন মিরাজ। এরপর ২য় একদিনের ম্যাচেও খাদের কিনারা থেকে দলকে টেনে তুলেছেন তিনি। তার সেঞ্চুরিতে জয়ের পাশাপাশি শক্তিশালী ভারতকে সিরিজেও হারায় বাংলাদেশ। এই ইনিংসটিকে উইজডেন বছরের সেরা পাঁচ ইনিংসের একটি বিবেচনা করছে।

এবারের উইজডেন ওয়ানডে একাদশে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ভারত ও পাকিস্তানের দুইজন করে ক্রিকেটার জায়গা পেয়েছেন। দক্ষিণ আফ্রিকা ও উইন্ডিজের আছেন একজন করে। দ্বাদশ খেলোয়াড় হিসেবে আছেন জিম্বাবুয়ের সিকান্দার রাজা।

উইজডেনের বর্ষসেরা ওয়ানডে দল: ট্রাভিস হেড (অস্ট্রেলিয়া), ইমাম-উল-হক (পাকিস্তান), বাবর আজম (পাকিস্তান), শ্রেয়াস আইয়ার (ভারত), টম ল্যাথাম (নিউজিল্যান্ড), রাসি ফন ডার ডুসেন (দক্ষিণ আফ্রিকা), মেহেদী হাসান মিরাজ (বাংলাদেশ), আলজারি জোসেফ (ওয়েস্ট ইন্ডিজ), মোহাম্মদ সিরাজ (ভারত), অ্যাডাম জাম্পা (অস্ট্রেলিয়া), ট্রেন্ট বোল্ট (নিউজিল্যান্ড)।

দ্বাদশ ব্যক্তি : সিকান্দার রাজা (জিম্বাবুয়ে)।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply