থার্টি ফার্স্ট উপলক্ষে সারা দেশে র‍্যাবের কড়া নিড়াপত্তা

|

ছবি : সংগৃহীত

থার্টি ফার্স্ট নাইট উপলক্ষে রাজধানীসহ সারা দেশে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। শনিবার (৩১ ডিসেম্বর) রাতে সংস্থাটির সদর দফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক কর্তৃক প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সারা দেশে যে কোনো অপ্রীতিকর ঘটনা মোকাবিলায় র‍্যাবের গোয়েন্দা ও আভিযানিক দল প্রস্তুত রয়েছে। অন্যান্য আইন শৃঙ্খলা-বাহিনী, গোয়েন্দা সংস্থা ও স্থানীয় প্রশাসনের সাথে সমন্বয় করে র‍্যাবও থার্টি ফার্স্ট নাইটের নিরাপত্তা জোরদার করেছে। যে কোনো ধরনের উচ্ছৃঙ্খলতা ও মাদকাসক্ততা প্রতিরোধে ব্যবস্থা নেয়া হয়েছে। এছাড়া ইভটিজিং বা নারীদের সম্মানহানীকর কর্মকাণ্ডের বিপরীতে আইনানুগ ব্যবস্থা রাখা হয়েছে।

গুলশান, বনানী, বারিধারা, উত্তরা, ধানমন্ডি, মিরপুরসহ অন্যান্য এলাকায় এবং ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় বসবাসকারীরা ৩১ ডিসেম্বরের গমনাগমন সংক্রান্ত নির্দেশনা মেনে চলার জন্য অনুরোধ করা হয়েছে বিজ্ঞপ্তিতে।

বাসার ছাদ, পাবলিক প্লেস বা খোলা জায়গায় ডিজে পার্টি, আতশবাজি ও ফানুস উড়ানো, উচ্চস্বরে গাড়ির হর্ন বাজানো, বেপরোয়া গতিতে গাড়ি বা মোটরসাইকেল চালানো থেকে বিরত থাকতে বলা হয়েছে। এছাড়া, দেশের যে কোনো জেলা, নগর-মহানগর ও থানা এলাকায় অনাকাঙ্ক্ষিত পরিস্থিতিতে র‍্যাবের টহল ইনচার্জ বা ব্যাটালিয়ন অধিনায়ককে তাৎক্ষণিকভাবে জানানোর জন্য বলা হয়েছে।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply