করোনা পরিস্থিতি মোকাবেলায় চীনকে সহায়তার প্রস্তাব তাইওয়ানের

|

করোনা মোকাবেলায় চীনকে সহায়তার প্রস্তাব দিয়েছে তাইওয়ান। নতুন বছরের শুভেচ্ছা বার্তায় দেশটির প্রেসিডেন্ট সাই ইং-ওয়েন এ প্রস্তাব দেন। বলেন, অঞ্চলটিতে চীনের সামরিক কর্মকাণ্ড শান্তি ও স্থিতিশীলতার জন্য ক্ষতিকর। খবর রয়টার্সের।

রোববার (১ জানুয়ারি) চীনকে এ প্রস্তাব দেন তাইওয়ান প্রেসিডেন্ট। বেইজিংকে সংলাপের আহ্বান জানিয়ে তিনি বলেন, যুদ্ধ কোনো সমাধান নয়। তবে কেউ আমার দেশে আক্রমণ করলে আমরা আত্মরক্ষা করবো। এর আগে, চীনের প্রেসিডেন্ট শি জিন পিংও নবর্ষের ভাষণে বলেন, তাইওয়ান প্রণালীর দুই পাশের মানুষই একই পরিবারের সদস্য।

তাইওয়ান প্রেসিডেন্ট বলেন, চীনে সম্প্রতি করোনার বিস্তার বেড়েছে। এ পরিস্থিতি থেকে বেরিয়ে আসার জন্য চীনকে প্রয়োজনীয় মানবিক সাহায্য করতে ইচ্ছুক আমরা। তাইওয়ান প্রণালীতে শান্তি ও স্থিতিশীলতা নিশ্চিত করা এই অঞ্চলের সকলের দায়িত্ব।

তিনি আরও বলেন, কোভিড মহামারি থেকে শুরু করে বৈশ্বিক রাজনৈতিক ও অর্থনৈতিক অস্থিরতা সবাই একই চ্যালেঞ্জে মুখে আমরা। যুদ্ধ কখনোই কোনো সমাধান নয়। পারস্পারিক যোগাযোগ ও সহযোগিতার মাধ্যমেই শুধুমাত্র আঞ্চলিক স্থিতিশীলতা সম্ভব। সবার নতুন বছর স্বাস্থ্যকর ও নিরাপদ হোক।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply