কুয়াশায় আটকা ফেরি, ঘাটেই মারা গেছেন রোগী

|

পাটুরিয়া ফেরি ঘাট। ছবি : সংগৃহীত

সিনিয়র করেসপনডেন্ট, মানিকগঞ্জ:

মানিকগঞ্জের পাটুরিয়ায় ঘন কুয়াশার কারণে ফেরি চলাচল বন্ধ থাকায় নজরুল ইসলাম (৬৫) নামে এক ব্যক্তি ঘাটেই মারা গেছেন। তিনি মেহেরপুর সদরের মৃত নবী মণ্ডলের ছেলে। রোববার (১ জানুয়ারি) ভোর ৩টার দিকে তিন নম্বর ঘাটে এ ঘটনা ঘটে। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের মহাব্যবস্থাপক শাহ মোহাম্মদ খালেদ নেওয়াজ বিষয়টি নিশ্চিত করেছেন।

বিআইডব্লিউটিসি সূত্রে জানা গেছে, ঘন কুয়াশার কারণে শনিবার (৩১ ডিসেম্বর) দিবাগত রাত আড়াইটা থেকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। ওইদিন রাত সাড়ে ৩টার দিকে নজরুল ইসলামকে বহনকারী অ্যাম্বুলেন্সটি পাটুরিয়া ঘাটে পৌঁছায়। অসুস্থ নজরুলকে ঢাকা বক্ষব্যাধি হাসপাতাল থেকে চিকিৎসা শেষে গ্রামের বাড়ি মেহেরপুরে নিয়ে যাচ্ছিলেন তার স্বজনরা। বিআইডব্লিউটিসি কর্মকর্তারা অগ্রাধিকার ভিত্তিতে পার করার জন্য তাকে ৪ নম্বর ঘাট থেকে ৩ নম্বর ঘাটে নোঙর করা ফেরির সামনে নিয়ে রাখেন। কিন্তু কুয়াশা কেটে ফেরি চলাচল স্বাভাবিক হওয়ার আগেই তিনি মারা যান।

বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের মহাব্যবস্থাপক শাহ খালেদ নেওয়াজ জানান, নজরুল ইসলাম দীর্ঘদিন ধরে শ্বাসকষ্টসহ নানা রোগে আক্রান্ত ছিলেন। ঢাকায় পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসকরা গ্রামের বাড়িতে পাঠিয়ে দেয়। কিন্তু বাড়িতে পৌঁছানোর আগেই পাটুরিয়া ঘাটে তার মৃত্যু হয়। তার মৃত্যু নিয়ে পরিবারের সদস্যরা কোনো অভিযোগ করেনি। তাছাড়া কুয়াশা প্রাকৃতিক দুর্যোগ, এ বিষয়ে কারো হাত নেই বলে জানান তিনি।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply