২০১২ সাল থেকে ছাত্রীদের যৌন হয়রানি করে আসছেন প্রধান শিক্ষক!

|

চট্টগ্রাম ব্যুরো:

শিক্ষার্থী ও অভিভাবকদের বিক্ষোভে দিনভর উত্তাল ছিল চট্টগ্রামের কাপাসগোলা সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়। প্রধান শিক্ষককে চার ঘণ্টা অবরুদ্ধ করে রাখেন তারা। তাদের অভিযোগ, ছাত্রীদের যৌন হয়রানি করেন প্রধান শিক্ষক। পুলিশ এবং ওয়ার্ড কাউন্সিলর ঘটনাস্থলে গিয়ে অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

শিক্ষার্থী ও অভিভাবকদের অভিযোগ, প্রধান শিক্ষক আলাউদ্দিন ২০১২ সাল থেকে ছাত্রীদেরকে অশালীন ইঙ্গিত, মেসেজ প্রদানসহ নানাভাবে যৌন হয়রানি করে আসছেন। কেউ প্রতিবাদ করলে ফেল করিয়ে দেয়ার হুমকি দিতেন তিনি।

তবে এসব অভিযোগ অস্বীকার করে সব পরিকল্পিত ষড়যন্ত্র বলে দাবি করেন প্রধান শিক্ষক আলাউদ্দিন। তিনি বলেন, একটা নির্দিষ্ট কোন স্টুডেন্টকে যৌন হয়রানি করেছি? এটাতো ঢালাও কথাবার্তা। এটাতো আমার বিরুদ্ধে আপনার বিরুদ্ধে যে কারোর বিরুদ্ধে বলতে পারে। এর একটা প্রমাণ থাকতে হবে না?

বিক্ষোভের এক পর্যায়ে পুলিশ ও স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর নুর মোস্তফা টিনু ঘটনাস্থলে গিয়ে অভিযুক্ত শিক্ষককে প্রত্যাহারের আশ্বাস দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। বলেন, প্রত্যাহারের পরে তার বিরুদ্ধে যে অভিযোগগুলো আসছে তার যদি সত্যতা পাওয়া যায় তাহলে ওনার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

তবে দাবি না মানলে আবারও আন্দোলনের ঘোষণা দেন শিক্ষার্থী ও অভিভাবকরা। তারা বলেন, উনি বার বার পার পেয়ে যাচ্ছেন। আমরা চাই এবার তার শাস্তি হোক। ওনাকে যদি সঠিকভাবে শাস্তি দেয়া হয় তাহলে এই চরিত্রের অন্য যারা আছেন তারা সচেতন হয়ে যাবে। এবং তারা নিজেদেরকে শুধরায়ে নিবে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply