আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য হলেন মোহাম্মদ এ. আরাফাত

|

আওয়ামী লীগের ৮১ সদস্যের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটিতে সদস্য হিসেবে জায়গা করে নিয়েছেন সুচিন্তা ফাউন্ডেশনের চেয়ারম্যান অধ্যাপক মোহাম্মদ এ. আরাফাত। রোববার (১ জানুয়রি) রাতে আওয়ামী লীগের ৮১ সদস্যের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্যদের নাম ঘোষণা করা হয়। এ সময় ২৮টি সদস্য পদের মধ্যে ২৭টিতে নাম ঘোষণা করা হয়েছে।

রোববার সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। পরে গণভবনের সামনে সাংবাদিকদের কাছে আওয়ামী লীগের নতুন কার্যনির্বাহী কমিটির সদস্যদের নাম ঘোষণা করেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

অধ্যাপক মোহাম্মদ এ. আরাফাত বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কাউন্সিল ২০২২ ঘোষণাপত্র প্রণয়ন কমিটির অন্যতম সদস্য ছিলেন। এবার তিনি কেন্দ্রীয় কমিটির সদস্য হলেন।

কার্যনির্বাহী কমিটির অন্য সদস্যরা হলেন- আবুল হাসনাত আবদুল্লাহ, নুরুল ইসলাম ঠান্ডু, বিপুল ঘোষ, দীপংকর তালুকদার, আমিনুল আলম মিলন, বেগম আখতার জাহান, ডা. মুশফিক হোসেন চৌধুরী, মেরিনা জামান, পারভীন জামান কল্পনা, অ্যাড. সফুরা বেগম রুমি, তারানা হালিম, সানজিদা খানম, হোসনে আরা লুৎফা ডালিয়া, আনোয়ার হোসেন, আনিসুর রহমান, শাহাবুদ্দিন ফরাজি, ইকবাল হোসেন অপু, গোলাম রব্বানি চিনু, মারুফা আক্তার পপি, রেমন্ড আরেং, গ্লোরিয়া সরকার ঝর্ণা, সাঈদ খোকন, আজিজুর রহমান ডন, সাখাওয়াত হোসেন শফিক, দীলিপ কুমার চ্যাটার্জি ও তারিক সুজাত।

২৭ সদস্যদের মধ্যে কমিটিতে নতুন করে জায়গা করে নেন সাবেক প্রতিমন্ত্রী তারানা হালিম, অধ্যাপক মোহাম্মদ এ. আরাফাত, দীলিপ কুমার চ্যাটার্জি ও তারিক সুজাত।

এছাড়া, আওয়ামী লীগের উপপ্রচার সম্পাদক হয়েছেন গত কমিটির সদস্য সৈয়দ আব্দুল আওয়াল শামীম। আর গত কমিটির সাংগঠনিক সম্পাদক শাখাওয়াত হোসেন শফিককে কেন্দ্রীয় সদস্য হিসেবে রাখা হয়েছে।

গত ২৪ ডিসেম্বর আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনে টানা দশমবারের মতো সভাপতি পদে শেখ হাসিনা এবং তৃতীয়বারের মতো ওবায়দুল কাদের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ওই দিন ৮১ সদস্যের কমিটির মধ্যে ৪৮টি পদে মনোনীত নেতাদের নাম ঘোষণা করেন শেখ হাসিনা। পরে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর বৈঠকে যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক পদে মাশরাফী বিন মোর্ত্তজাকে নির্বাচিত করা হয়। এছাড়া, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য হয়েছেন সিলেটের সৈয়দা জেবুন্নেছা হক।

আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটিতে প্রেসিডিয়াম সদস্যের একটি পদ ও শ্রম বিষয়ক সম্পাদক পদে এখনও কারো নাম ঘোষণা করা হয়নি।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply