শুরু হচ্ছে ঢাকা মেয়র কাপ আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতা

|

ফুটবল ও ক্রিকেটের পাশাপাশি তৃতীয় ঢাকা মেয়র কাপ আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতায় এবার যুক্ত হয়েছে ব্যাডমিন্টন। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস এ তথ্য জানিয়েছেন।

সোমবার (২ জানুয়ারি) দুপুরে নগরভবনের মেয়র হানিফ মিলনায়তনে টুর্ণামেন্ট নিয়ে সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি। বলেন, গত দুই আসরের চেয়ে এবারের মেয়র কাপের পরিসর ও ব্যাপকতা বেড়েছে। ঢাকা দক্ষিণ সিটির ৭৫ ওয়ার্ড থেকে ৬৪টি ফুটবল দল, ৫১টি ক্রিকেট দল ও ৬৪টি ব্যাডমিন্টন দল টুর্ণামেন্টে অংশগ্রহণ করবে। আয়োজন জমজমাট করতে পুরো প্রতিযোগিতা ‘নক আউট’ পদ্ধতিতে পরিচালিত হবে।

মেয়র জানান, ৫ জানুয়ারি কমলাপুরে বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে এ ক্রীড়া প্রতিযোগিতার ফুটবলের উদ্বোধনী ম্যাচ অনুষ্ঠিত হবে। আর ১৩ জানুয়ারি গোলাপবাগ মাঠে ক্রিকেট ও বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের ইনডোর স্টেডিয়ামে ব্যাডমিন্টন খেলার উদ্বোধনী ম্যাচ অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ক্রিকেট ও ফুটবল উভয় প্রতিযোগিতায় বিজয়ী দল পাবে ৭ লাখ টাকা। আর রানার্সআপ দল পাবে ৫ লাখ টাকা। ব্যাডমিন্টনে বিজয়ী দল পাবে ৩ লাখ টাকা এবং রানার্সআপ দল পাবে ২ লাখ টাকা। সম্ভবনাময় খেলোয়াড় খুঁজে বের করতে এ আয়োজন করা হয়েছে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply