পেলের মরদেহের পাশে ইনফান্তিনোর হাস্যোজ্জ্বল সেলফি!

|

পেলের শেষকৃত্যে গিয়ে পেলের খোলা কফিনের সামনেই ভক্তের সাথে সেলফি তুলে সমালোচিত হয়েছেন ফিফা সভাপরি জিয়ানি ইনফান্তিনো।

পেলের মরদেহ বহনকারী উন্মুক্ত কফিনের পাশে হাসিমুখে সেলফি তুলে ব্যাপক সমালোনার জন্ম দিলেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। পেলের শেষকৃত্যে গিয়ে কফিনের পাশে দাঁড়িয়েই এসময় হাসিমুখে ভক্তদের ছবি সাথে সেলফিবন্দি হতে দেখা গেছে তাকে। এমন শোকাবহ পরিবেশে ইনফান্তিনোর সেলফি তোলা নিয়ে আন্তর্জাতিক গণমাধ্যমগুলোতে চলছে তীব্র সমালোচনা।

মৃত্যুর আগে পেলে বলে গিয়েছিলেন, সান্তোসের মাঠে যেন অবশ্যই নিয়ে যাওয়া হয় তার শব। ক্যারিয়ারের শুরু থেকে ১৮টি বছর তিনি খেলেছেন যে সান্তোসের হয়েই। ফুটবলের রাজার শেষ ইচ্ছে পূরণে সান্তোসের মাঠ বেলমিরোতে ২৪ ঘণ্টার জন্য রাখা হয় কালো মানিকের নিথর দেহ। সেখানেই তাকে শেষ শ্রদ্ধা জানান তার ভক্ত সমর্থক ও সংগঠকরা। আর সেখানেই নতুন সমালোচনার জন্ম দিলেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো।

পেলের মরদেহের পাশে দাঁড়িয়ে হাসিমুখে সেলফি তুলছেন ইনফান্তিনো।

জানা গেছে, শ্রদ্ধা জানাতে এসে পেলের খোলা কফিনের সামনে দাঁড়িয়ে হঠাৎই নিজের মুঠোফোন বের করেন ইনফান্তিনো। এরপর সেখানে দাঁড়ানো এক ব্যক্তির সঙ্গে সেলফি তুলতে দেখা যায় তাকে। ঠিক সেসময়ই অন্য আরেক ব্যক্তি আসেন ফিফা সভাপতির সঙ্গে ছবি তুলতে। হাসিমুখে ইনফান্তিনো পূরণ করেন সে আবদারও।

এরপর, পেলের কফিনের পাশে দাঁড়িয়ে একে একে বেশ কয়েকজনের সঙ্গে ছবি ও সেলফি তোলেন ফিফা সভাপতি। তার হাসিমুখে তোলা সেসব ছবি জন্ম দিয়েছে বিতর্কের। নেটিজেনরাও মুখর তীব্র সমালোচনায়। যদিও সে সময় পেলের স্ত্রী ও ছেলেকে স্বান্তনা দিতে দেখা গেছে ইনফান্তিনোকে।

শেষকৃত্য অনুষ্ঠানে নিজের বক্তব্যে বিশ্বের সব দেশকে পেলের নামকরণে স্টেডিয়াম নির্মাণের আহ্বান জানিয়ে আলোচনায় আসেন ইনফান্তিনো।

এর আগে, কিছুদিন আগেও কাতার বিশ্বকাপে তার সংবাদ সম্মেলন জন্ম দিয়েছিলো নানান বিতর্কের। এমনকি ফাইনাল শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মেসিকে ধরে ট্রফির কাছে নিয়ে যাওয়ার ঘটনায়ও সমালোচিত হয়েছিলেন ফিফা সভাপতি।

/এএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply