রংপুরে বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেয়াকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত ৫

|

ফুল দেয়াকে কেন্দ্র করে রংপুরে সংঘর্ষে জড়ান ছাত্রলীগের নেতা-কর্মীরা।

স্টাফ করেসপন্ডেন্ট, রংপুর:

জাতির জনকের ম্যুরালে রংপুর জেলা আওয়ামী লীগের নবঘোষিত আহবায়ক কমিটির ফুল দেয়ার সময় ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে অন্তত ৫ জন আহত হয়েছেন। আহতদের ১ জন রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, মঙ্গলবার (৩ জানুয়ারি) সন্ধ্যার কিছুক্ষণ আগে নবঘোষিত রংপুর জেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটির আহবায়ক ছায়াদত হোসেন (বকুল) ও যুগ্ম আহবায়ক মাজেদ আলী বাবলুর নেতৃত্বে বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দেয়ার সময় সামনে থাকাকে কেন্দ্র করে জেলা ছাত্রলীগের বর্তমান সাধারণ সম্পাদক চপল গ্রুপ ও সাবেক সভাপতি মেহেদী হাসান রনি গ্রুপের মধ্যে তর্কাতর্কি হয়। ফুল দেয়া শেষে তা সংঘর্ষে রূপ নেয়। সংঘর্ষ রংপুর জেলা স্কুলের মাঠ পর্যন্ত ছড়িয়ে পড়ে। পরে সেখানে উপস্থিত সিনিয়র নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

এ ঘটনায় অন্তত ৫ জন আহত হয়েছে। আহতদের মধ্যে পীরগাছা উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি আল নাহিয়ান অভিকে চিকিৎসার জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ব্যাপারে আহত ছাত্রলীগ নেতা অভি বলেন, নব গঠিত জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ আওয়ামী লীগের নেতা-কর্মীরা বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিতে যাওয়ার সময় ছাত্রলীগের সাবেক নেতা রনির নেতৃত্বে কিছু নেতাকর্মী সামনে এগিয়ে গেলে বাধা তৈরি হয়। এ সময় আমি প্রতিবাদ করলে আমার মাথা, বুকেসহ শরীরের বিভিন্ন স্থানে উপর্যুপরি লাথি ও ঘুষি মেরে গুরতর আহত করা হয়। আমি এ ঘটনার সাথে জড়িতদের শাস্তি চাই।

অন্যদিকে, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এবং জেলা যুবলীগের সাধারণ সম্পাদক প্রার্থী মেহেদী হাসান রনি বলেন, এটি ভুল বোঝাবুঝি হয়েছে। বড় কোনো ঘটনা ঘটেনি। আমার প্রতিপক্ষরা ছোট্ট ঘটনাটিকে বড় সাজাতেই এ ঘটনা ঘটিয়েছে। যেহেতু ফুল দিতে প্রচুর নেতাকর্মী জড়ো হয়েছিলেন, সে কারণে সামনে যাওয়ার তাড়া ছিল সবারই।

এ ঘটনার পর নবগঠিত আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও নেতা-কর্মীরা সরাসরি নগরীর বেতপট্টি এলাকায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে যান। সেখানে তারা মতবিনিময় সভা করেন।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধাা ইলিয়াস আহাম্মেদ, মোতাহার হোসেন মওলা, রোজি রহমান, উৎপল সরকারসহ অন্যান্য নেতৃবৃন্দ। সভায় নেতৃবৃন্দ জেলা আওয়ামী লীগকে আরও শক্তিশালী করার জন্য একযোগে কাজ করার আহবান জানান।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply