বাংলাদেশ সম্পর্কে বিদেশিদের জ্ঞান খুব সীমিত: পররাষ্ট্রমন্ত্রী

|

বাংলাদেশ সম্পর্কে বিদেশিদের জ্ঞান খুব সীমিত বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। বলেন, তারা আমাদের মাঝেমধ্যে যে সুপারিশ দেয়, সেগুলো খুব আহাম্মকের মতো মনে হয়।

বুধবার (৪ জানুয়ারি) দুপুরে সিলেট সদর ও জকিগঞ্জ উপজেলায় কমিউনিটি ক্লিনিক স্থাপন ও কার্যক্রম জোরদারকরণ সংক্রান্ত মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, আমাদের নির্বাচনে ভোট হয় ৭০-৮০ শতাংশ। কিন্তু যারা আমাদের সুপারিশ দেন তাদের দেশে ২৫-৩০ শতাংশ ভোট পড়ে। তারা আবার বড় বড় কথা বলেন।

তিনি বলেন, দেশের কিছু লোক ব্যক্তিগত ফায়দা নিতে অশান্তি তৈরি করার চেষ্টা করছে। দেশ অশান্ত হলে বানোয়াট তথ্য দিয়ে যারা বিভ্রান্ত করছে তারাও ভালো থাকার সুযোগ নেন। মিডিয়া হৈচৈয়ের কারণে বিদেশিরা কথা বলতে উৎসাহ পায়। মিডিয়া এগুলো বন্ধ করে দিলেই বিদেশিদেরও কথা বলা বন্ধ হয়ে যাবে।

এর আগে সিলেটের সিভিল সার্জন ডা. এস এম শাহরিয়ারের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য দেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন কমিউনিটি ক্লিনিক স্বাস্থ্য সহায়তা ট্রাস্টি বোর্ডের সভাপতি অধ্যাপক সৈয়দ মোদাচ্ছের আলী।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply