ভেঙে ফেলা হচ্ছে এরশাদ শিকদারের সেই “স্বর্ণকমল”

|

ছবি: "স্বর্ণকমল" ভবন

খুলনা ব্যুরো:

ভেঙে ফেলা হচ্ছে দেশের কুখ্যাত অপরাধী ও সিরিয়াল কিলার এরশাদ শিকদারের সর্বশেষ সম্রাজ্য আলোচিত “স্বর্ণকমল” ভবন। একাধিক সূত্র নিশ্চিত করেছে, বিশাল এই সম্পত্তি নিয়ে এরশাদ শিকদারের দুই স্ত্রী, ছেলে-মেয়ের মধ্যে দ্বন্দ্ব দেখা দেয়ায় জমিসহ ভবনটি বিক্রি করে দেয়া হয়েছে। তারই অংশ হিসেবে ভেঙে ফেলছেন ভবনটির ক্রয়কর্তা। অন্য একটি সূত্র জানিয়েছে, ভবনটির একটি অংশ বিক্রি করা হয়েছে এবং অপর অংশ বিক্রির চেষ্টা চলছে।

এদিকে এরশাদ শিকদারের আলোচিত ভবন ভেঙে ফেলার দৃশ্য ধারণ করতে গেলে তার ছোট ছেলে ও পরিবারের সদস্যরা যমুনা নিউজের ওপর অতর্কিত হামলা শুরু করে। এসময় তারা যমুনার ভিডিওগ্রাফার ও সাংবাদিককে দেখে নেয়ার হুমকিসহ অকথ্য ভাষায় গালাগাল ও ইট ছুড়ে মারে।

১৯৯৯ সালের ১১ আগস্ট পুলিশের কাছে আত্মসমর্পণের পর বের হয়ে আসতে থাকে এরশাদ শিকদারের ভয়ংকর ও লোমহর্ষক হত্যাসহ নানা অপরাধের ঘটনা। এক পর্যায়ে নিশ্চিহ্ন করে দেয়া হয় তার সকল সম্রাজ্য।

সকল সম্রাজ্য নিশ্চিহ্ন করে দেয়া হলেও “স্বর্ণকমল” ছিল অক্ষত। সেখানে তার প্রথম স্ত্রীসহ সন্তানেরা বসবাস করতেন। সকলেই একনামে চিনতো এই ভবনটি। দূর-দূরান্ত থেকে লোকে এটি দেখতে আসতেন।

খুলনা নগরীর ১৩৫ নম্বর মজিদ সরণি এরশাদ শিকদার গড়ে তুলেছিলেন বিলাশ বহুল ভবন।সুরঙ্গপথ, গোপন বৈঠকখানা, অস্ত্র ও অর্থসম্পদ রাখার সকল ব্যবস্থার পাশাপাশি নান্দনিকতার ছোঁয়ায় ভরপুর ছিল ভবনটি।

নিম্ন আদালতের বিচারে সাতটি হত্যা মামলায় ফাঁসির আদেশ হয়েছিলো এরশাদ শিকদারের। ২০০৪ সালের ১০ মে মধ্যরাতে খুলনা জেলা কারাগারে তার ফাঁসি কার্যকর করা হয়।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply