বাংলাদেশে মেসির খেলা নিয়ে আলোচনা, সমর্থকদের ধন্যবাদ জানালো এএফএ (ভিডিও)

|

খুব দ্রুতই হয়তো বাংলাদেশে দেখা যাবে বিশ্বকাপজয়ী কিংবদন্তি ফুটবলার লিওনেল মেসিকে। আর্জেন্টিনায় বাংলাদেশ বিষয়ক প্রতিনিধির মাধ্যমে লাল-সবুজের দেশকে ধন্যবাদ জানিয়েছেন এএফএ প্রেসিডেন্ট ক্লদিও তাপিয়া। আলোচনাকালীন সময়ে উঠে আসে বাংলাদেশে মেসিদের খেলা আয়োজনের বিষয়টিও।

ফুটবল এক অসাধারণ অনুভূতির জায়গা- এ কথার বড় প্রমাণ পাওয়া যায় বাংলাদেশে আর্জেন্টিনা ফুটবল দলের সমর্থন দেখে। আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ে লাল-সবুজ দেশের উল্লাস পৌছে গেছে বিশ্ব দরবারে। আর এমন সমর্থন পেয়ে উচ্ছসিত মেসি-ডি মারিয়ারাও।

মঙ্গলবার (৩ জানুয়ারি) আর্জেন্টিনায় বাংলাদেশের অনারারি কনসাল লিয়ান্দ্রো গাবারদির সাথে আলোচনা বসেছিলেন এএফএ প্রেসিডেন্ট ক্লদিও তাপিয়া। গাবারদির মাধ্যমে আর্জেন্টিনা দলের পক্ষ থেকে বাংলাদেশ সমর্থকদের ধন্যবাদ জানান তিনি। এছাড়াও বাংলাদেশের সাথে ক্রীড়াক্ষেত্রে আর্জেন্টিনার সম্পর্ক বাড়ানোর আলোচনাও হয় সেখানে। বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন যে বাংলাদেশে মেসিদের আনতে আগ্রহী সেটিও জানিয়ে দেন গাবারদি। তাদের মধ্যে আলোচনার বিষয়বস্তু নিয়ে এক বিবৃতিও প্রকাশ করেছে এএফএ।

ব্রাজিলে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সাদিয়া ফয়জুন্নেসা যথাক্রমে আর্জেন্টিনা ও প্যারাগুয়েতেও বাংলাদেশের কূটনৈতিক প্রধানের দায়িত্ব পালন করেন। তিনি আর্জেন্টিনার সংবাদ সস্থা তেলামকে দেয়া সাক্ষাৎকারে বাংলাদেশ-আর্জেন্টিনার পুরোনো সম্পর্ক জোরদারে গুরুত্ব দেন। ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতার স্বীকৃতি দেয়া উত্তর ও দক্ষিণ আমেরিকার প্রথম দেশগুলোর মধ্যে আর্জেন্টিনা অন্যতম। এছাড়াও, দিয়াগো ম্যারাডোনার জন্য লাল-সবুজ দেশটিতে যে আর্জেন্টিনা দল বরাবরই জনপ্রিয়, আলোচনায় সেটিও জানান তিনি।

এখন বাংলাদেশের আর্জেন্টিনা ও মেসি ভক্তরা স্বপ্ন দেখা শুরু করতেই পারেন, যে খুব তাড়াতাড়িই হয়তো তারা মেসির দেখা পাবেন বাংলাদেশের মাটিতেই।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply