বিটিএসকে পিছে ফেলে স্পটিফাইয়ের সেরা দশে অরিজিৎ

|

ইকো পার্কে অরিজিৎ সিংয়ের কনসার্টের অনুমতি দেয়নি হিডকো কর্তৃপক্ষ। তা নিয়ে বিতর্কের শেষ নেই। ফেব্রুয়ারি মাসে আদৌ কলকাতায় পারফর্ম করতে পারবেন কি ভারতের জনপ্রিয় এ শিল্পী? সে প্রশ্ন এখনও ঝুলে আছে। এর মাঝেই অরিজিৎ ভক্তদের জন্য এলো দারুণ এক সুখবর। স্পটিফাই আর্টিস্ট চার্টে সেরা ১০-এ জায়গা করে নিয়েছেন অরিজিৎ। বিশ্বমঞ্চে আবারও ভারতের মুখ উজ্জ্বল করলেন এই বাঙালি গায়ক।

নতুন বছরে গ্লোবাল মিউজিক প্লাটফর্ম ‘স্পটিফাই’ বিশ্বজুড়ে থাকা শ্রোতাদের ভোটে সেরা শিল্পীর তালিকা প্রকাশ করেছে। যেখানে জনপ্রিয়তার নিরিখে রিহানা, টেইলর সুইফ এমনকি গুগল সার্চের শীর্ষে থাকা কে-পপ ব্যান্ড বিটিএস’কেও পিছনে ফেলেছেন ভারতের অরিজিৎ সিং। স্পটিফাই আর্টিস্ট চার্টে সেরা ১০-এ জায়গা করে নিয়েছেন এ গায়ক।

প্রথম ভারতীয় সঙ্গীতশিল্পী হিসাবে বিরল এ নজির গড়লেন অরিজিৎ। ৬ কোটি ৬১ লক্ষ ৮৪ হাজার ৫৪২ জন ফলোয়ারের সঙ্গে এ তালিকায় ষষ্ঠ স্থানে রয়েছেন তিনি। অরিজিৎ-এর পর দ্বিতীয় ভারতীয় শিল্পী হলেন নেহা কক্কর। তালিকায় ২০তম স্থানে রয়েছেন নেহা।

অরিজিত এর ঠিক আগেই রয়েছেন মার্কিন পপ সেনসেশন জাস্টিন বিবার। আর, এ তালিকায় সেরা তিনে রয়েছেন- এড শিরান, আরিয়ানা গ্রান্দে এবং বিলি আইলিশের মতো গ্লোবাল পপস্টাররা। আন্তর্জাতিক অডিও স্ট্রিমিং প্ল্যাটফর্মের এই তালিকায় সেরা ৬-এ জায়গা পেতে অরিজিৎ পিছনে ফেলেছেন টেইলর সুইফট, দ্য উইকএন্ড, বিটিএস, এমিনেম-এর মতো শিল্পীদের।

অরিজিতের এই কীর্তিতে উচ্ছ্বসিত তার ভক্তরা। এমনিতে সোশ্যাল মিডিয়ায় খুব বেশি অ্যাক্টিভ নন তিনি, তা সত্ত্বেও তার জনপ্রিয়তা বাধ মানে না। এই মুহূর্তে বলিউডের সবচেয়ে জনপ্রিয় এ গায়কের ‘ফ্যানডম’ যে দেশের গণ্ডি ছাড়িয়ে ফেলেছে তা বলাই বাহুল্য।

সদ্যই মুক্তি পেয়েছে অরিজিতের কন্ঠে ‘পাঠান’ এর গান ‘ঝুমে জো পাঠান’। এ গান নিয়ে মিশ্র প্রতিক্রিয়া সামনে এসেছে। বলিউডের তুলনায় বাংলায় অনেক কম গান গাইলেও বাঙালি শ্রোতাদেরও হতাশ করেননি অরিজিৎ। বছর শেষেই মুক্তি পেয়েছে গায়কের নতুন বাংলা গান ‘মন রে কৃষিকাজ জানো না’। শ্রীজাতের আসন্ন সিনেমা ‘মানবজমিন’-এর জন্য প্রথমবার রামপ্রসাদি গান গেয়েছেন অরিজিৎ। তবে সব ছাপিয়ে ভালোবাসার মাসে কলকাতায় তার কনসার্টের জন্য মুখিয়ে আছেন ভক্তরা।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply