অবসরের কথা ভাবছেন বিতর্কিত রেফারি লাহোজ

|

ছবি: সংগৃহীত

বিতর্কিত স্প্যানিশ রেফারি আন্তোনিও মাতেও লাহোজ চলতি মৌসুমের পর অবসর নেয়ার কথা ভাবছেন বলে জানিয়েছে গোল ডটকম। সাম্প্রতিক সময়ে বিশ্বকাপ, লা লিগা ও কোপা দেল রে’র ম্যাচ পরিচালনা করে সমালোচিত হয়েছেন এই রেফারি। সামনের সপ্তাহের ম্যাচগুলো থেকে লাহোজকে বাদ দেয়ার ব্যাপারে সিদ্ধান্ত নেয় স্প্যানিশ ফুটবল ফেডারেশন।

আর এমন প্রেক্ষিতেই সাংবাদিক গ্যাস্টন এদুলের কাছে অবসর নেয়ার পরিকল্পনা জানিয়েছেন মাতেও লাহোজ। ৪৫ বছর বয়সী এই সাংবাদিক বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা বনাম নেদারল্যান্ডসের ম্যাচে গড়েন সবচেয়ে বেশি কার্ড প্রদর্শনের রেকর্ড। দুই দলের কাছ থেকেই সমালোচিত হন তিনি। আর্জেন্টিনার বিশ্বকাপ নায়ক লিওনেল মেসি তো বলেই ফেলেছিলেন, এমন কাজের জন্য যোগ্য নন লাহোজ। অন্যদিকে, ডাচ মিডফিল্ডার ফ্র্যাঙ্কি ডি ইয়ংয়ের ভাষ্য, লাহোজের ম্যাচ পরিচালনা রীতিমতো পীড়াদায়ক!

বিশ্বকাপের পর ঘরোয়া ফুটবলে ফিরেও বিতর্ককে টেনে এনেছেন মাতেও লাহোজ। লা লিগায় বার্সেলোনা বনাম এসপানিওলের ম্যাচেও লাহোজ গড়েন সর্বোচ্চ কার্ড প্রদর্শনের রেকর্ড। এছাড়া, চলতি সপ্তাহেই কোপা দেল রে’র ম্যাচে লিনারেসের বিরুদ্ধে মাত্র ১৭ মিনিটেই সেভিয়া কোচ হোর্হে সাম্পাওলিকে লাল কার্ড দেখান লাহোজ।

আরও পড়ুন: আল নাসেরের হয়ে আজ মাঠে নামা হচ্ছে না রোনালদোর

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply