সরকার পুরোপুরি আমলা নির্ভর হয়ে গেছে: ডা. জাফরুল্লাহ

|

ডা. জাফরুল্লাহ চৌধুরী। ফাইল ছবি

সরকার পুরোপুরি আমলা নির্ভর হয়ে গেছে। আমলারাই প্রধানমন্ত্রীর রাজনৈতিক সচিব এবং রাষ্ট্রপতি হবে বলে শোনা যাচ্ছে। এসব কিছুই জাতীয় নির্বাচন আবারও রাতের আঁধারে করার প্রক্রিয়া বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

শনিবার (৭ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবে ফেলানি হত্যাকাণ্ড নিয়ে আয়োজিত এক আলোচনা সভায় এ কথা বলেন তিনি। ডা. জাফরুল্লাহ বলেন, বিরোধীদলের উচিত এখন থেকে ভোটকেন্দ্র পাহারা দেয়ার জন্য স্বেচ্ছাসেবক রাখা। নির্বিঘ্ন ভোট নিশ্চিতে সব বাধা মোকাবেলায় জনগণকে প্রশিক্ষণ নিতেও স্বেচ্ছাসেবকদের প্রতি আহ্বান জানান তিনি। মুক্তিযুদ্ধ নিয়ে জামায়াতের জাতির কাছে ক্ষমা চাওয়া উচিত বলেও মন্তব্য করেন ডাক্তার জাফরুল্লাহ। এ সময় যুদ্ধাপরাধীদের বিচার প্রশ্নবিদ্ধ ছিল বলেও মন্তব্য করেন তিনি।

ডা. জাফরুল্লাহ বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, নির্বাচন নিয়ে ষড়যন্ত্র হচ্ছে। এতদিনে সত্যি কথা বেরিয়ে এসেছে। জনগণকে ভোটের অধিকার বঞ্চিত করে, এখন ভূতের মুখে রাম নাম। তবে এটাই সত্যি, নির্বাচন নিয়ে মহাষড়যন্ত্র চলছে।

তিনি আরও বলেন, সীমান্ত হত্যা নিয়ে সরকারের কার্যকর উদ্যোগ নেই। ভারতীয় দূতাবাসের সামনের সড়কের নাম ফেলানি সড়ক করা উচিত। সাহস করে বিএনপির সীমান্ত হত্যা নিয়ে সোচ্চার হওয়া উচিত। রোহিঙ্গা সংকটের পেছনে ভারতের হাত আছে। রোহিঙ্গারা যারা ভারত যেতে চায় তাদেরকে পাঠিয়ে দেয়া উচিত।

আরও পড়ুন: ফরমায়েশি রায় দিয়ে তারেক রহমানকে নেতৃত্ব থেকে দূরে রাখা যাবে না: খন্দকার মোশাররফ

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply