ব্রাহ্মণবাড়িয়ায় উপনির্বাচনে মনোনয়ন দাখিলের একদিন পর প্রার্থীর মৃত্যু

|

ব্রাহ্মণবাড়িয়া করেসপনডেন্ট:

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের উপনির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়ার দুই দিন পর মোহন মিয়া (৬৪) নামে এক প্রার্থী মারা গেছেন। শনিবার (৭ জানুয়ারি) বিকেলে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

মোহন মিয়া সরাইল উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের নোয়াগাঁও গ্রামের ফজর আলীর মৈশানের ছেলে। তিনি গত বৃহস্পতিবার বিকেলে সরাইল উপজেলা নির্বাচন কর্মকর্তার দফতরে উপস্থিত হয়ে স্বতন্ত্র প্রার্থী হতে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। এ আসনে নির্বাচনে অংশ নিতে ১৩ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। রোববার জেলা প্রশাসক ও ওই আসনের রিটার্নিং কর্মকর্তার দফতরে মনোনয়নপত্রগুলোর যাচাইবাছাইয়ের দিন নির্ধারণ করা আছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসা কর্মকর্তা মাহমুদা আক্তার বলেন, বেলা সাড়ে তিনটার দিকে মোহন মিয়াকে হাসপাতালে আনা হয়েছিল। চিকিৎসাধীন অবস্থায় বিকেল সাড়ে পাঁচটার দিকে তিনি মারা যান। তিনি শ্বাসকষ্টে ভুগছিলেন। আগে থেকেই তার অ্যাজমা সমস্যা ছিল। তার লাশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে পরিবারের লোকজন সন্ধ্যা ছয়টার দিকে নিয়ে গেছেন।

২০১৮ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির দলীয় প্রার্থী আবদুস সাত্তার ভূঁইয়া বিজয়ী হয়েছিলেন। গত ১১ ডিসেম্বর আবদুস সাত্তার ভূঁইয়া জাতীয় সংসদ থেকে পদত্যাগ করায় আসনটি শূন্য হয়। আগামী ১ ফেব্রুয়ারি এ আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। উপনির্বাচনের মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ছিল ৫ জানুয়ারি।

জেলা নির্বাচন কর্মকর্তা ও এই আসনের সহকারী রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ জিল্লুর রহমান বলেন, আমরা যদি ওই প্রার্থীর মারা যাওয়ার বিষয়টি অফিশিয়ালি জানতে পারি, তবে তার ব্যাপারে নির্বাচন কমিশনের কাছে মতামত চাইব।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply