পঞ্চগড়ে মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড

|

পঞ্চগড়ে আজ সর্বনিম্ন ৬ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

পঞ্চগড় প্রতিনিধি:

দেশে চলতি মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে উত্তরের জেলা পঞ্চগড়ে। মঙ্গলবার (১০ জানুয়ারি) সকাল ৯টায় তেঁতুলিয়া উপজেলায় সর্বনিম্ন ৬ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করে আবহাওয়া অফিস। যা চলতি শীত মৌসুমে সারাদেশের সর্বনিম্ন তাপমাত্রা বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

সরজমিনে দেখা যায়, মঙ্গলবার সকালে বেলা বাড়ার সাথে সাথে দেখা মিলেছে সূর্যের। যদিও গত কয়েক দিন ধরে সূর্যের দেখা মিললেও নেই তেমন উত্তাপ। রোদের মধ্যেও বইছে হিমেল হাওয়া। ফলে লাগাতার মৃদু শৈত্য প্রবাহের পর মাঝারি শৈত্য প্রবাহ বয়ে যাওয়ায় চরম বিপাকে পড়েছে নিম্ন আয়ের মানুষ। শীতের প্রকোপে ঠিকমত কাজে বেরুতে পারছেন না তারা।

বাংলাবান্ধা এলাকার পাথর শ্রমিক জাহিদুল ইসলাম বলেন, গত কয়েকদিন থেকে ঘন কুয়াশার কারণে তেমন কাজে বের হতে পারছি না। কাজ না করতে পারায় পরিবার নিয়ে অনেক কষ্টে জীবনযাপন করতে হচ্ছে। এতো শীত, তবুও কেউ আমাদের পাশে দাঁড়ায় না।

তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ জানান, কয়েকদিন ধরে তেঁতুলিয়ায় তাপমাত্রা উঠানামা করছে। এখানে সর্বনিম্ন তাপমাত্রা ১২-৯ ডিগ্রি সেলসিয়াসে অবস্থান করলেও আজ (১০ জানুয়ারি) হঠাৎ করে ৬ দশমিক ৯ ডিগ্রির ঘরে নেমেছে। যা সারাদেশের মধ্যে ও চলতি শীত মৌসুমের রেকর্ডকৃত সর্বনিম্ন তাপমাত্রা। এছাড়া, চলতি মাসের মাঝামাঝি থেকে শেষের দিকে তাপমাত্রা আরও হ্রাস পেতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

ইয়ার/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply