বিপিএলে আবারও আম্পায়ার বিতর্ক, মেজাজ হারালেন বিজয়

|

ছবি: সংগৃহীত

বিপিএলে আম্পায়ারিং নিয়ে বিতর্কের নতুন পর্বের দেখা মিললো ফরচুন বরিশাল বনাম রংপুর রাইডার্সের ম্যাচে। রংপুরের দেয়া ১৫৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে সিকান্দার রাজার বলে এলবিডব্লিউ হন ফরচুন বরিশালের ওপেনার এনামুল হক বিজয়। তবে ‘এডিআরএস’র মাধ্যমে দেয়া এই সিদ্ধান্ত মানতে পারেননি বিজয়। আউট হওয়ার পর মেজাজ হারাতেও দেখা গেছে তাকে।

চতুর্থ ওভারে বল করতে আসেন জিম্বাবুয়ের অলরাউন্ডার সিকান্দার রাজা। তার বল আঘাত করে বিজয়ের প্যাডে। এলবিডব্লিউয়ের আবেদনে প্রথমে সাড়া দেননি আম্পায়ার। রংপুরের অধিনায়ক নুরুল হাসান সোহান রিভিউ নিলে এডিআরএসে দেখা যায়, বলটি আংশিকভাবে ছিল লেগ স্ট্যাম্পের লাইনে। যেহেতু, এই প্রযুক্তিতে বল স্ট্যাম্পে লাগতো কিনা, সে বিষয়ে সিদ্ধান্ত দেয়া সম্ভব হয় না; তাই অনেকটা অনুমানের ভিত্তিতেই সিদ্ধান্ত জানাতে হয় আম্পায়ারকে। লেগ স্ট্যাম্প মিস করতে পারতো সিকান্দার রাজার ডেলিভারি; এমন প্রেক্ষিতে বেনিফিট অব ডাউট ব্যাটারের পক্ষে যাওয়ার কথা থাকলে দুর্ভাগ্য বরণ করতে হয় এনামুল বিজয়কে। আম্পায়ার সিদ্ধান্ত জানান, আউট হয়েছেন বিজয়! আর এতেই মেজাজ হারান এনামুল হক বিজয়। বিতর্কিত আউটের পর মাঠ ছাড়ার সময় রাগান্বিত অবস্থায় শাপ শাপান্ত করতেও দেখা যায় এই ওপেনারকে।

ফরচুন বরিশালের অফিশিয়াল ফেসবুক পেজেও দেখা গেছে এই আউটের প্রতিক্রিয়া। বেশ কয়েকটি হাসির ইমোজির সঙ্গে তালিও চোখে পড়েছে এই পোস্টে। একজন কমেন্ট করেছেন, এটাই বিপিএল।

তবে চলতি ম্যাচে বিতর্ক কেবল এই একটিই নয়। প্রথম ওভারেই বোলিং করার জন্য বল তুলে দেয়া হয় রাকিবুল হাসানের হাতে। বাঁহাতি ব্যাটার চাতুরাঙ্গা ডি সিলভাকে দেখে বাঁহাতি অর্থোডক্স স্পিনার রাকিবুলকে সরিয়ে ডানহাতি অফ ব্রেক বোলার শেখ মাহেদীর হাতে বল তুলে দেন রংপুর অধিনায়ক নুরুল হাসান সোহান। তখনই মাঠে প্রবেশ করেন বরিশালের অধিনায়ক সাকিব আল হাসান। তিনি বলেন, একবার বোলারের হাতে বল তুলে দেয়ার পর আবার বোলার পরিবর্তন করা সম্ভব নয়। শেষমেশ রাকিবুলই করেন প্রথম ওভার।

আরও পড়ুন: শোয়েব মালিকের ফিফটিতে ১৫৮ রানের লড়াকু সংগ্রহ রংপুরের

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply