‘বিএনপির গণঅবস্থান নিয়ে পুলিশের সঙ্গে সফল আলোচনা হয়েছে’

|

ডা. এ জেড এম জাহিদ হোসেন। ফাইল ছবি

আগামীকাল বুধবার বিএনপির গণঅবস্থান নিয়ে পুলিশের সঙ্গে সফল আলোচনা হয়েছে বলে জানিয়েছেন দলটির ভাইস চেয়ারম্যান ও গণঅবস্থান কর্মসূচির সমন্বয়ক ডা. এ জেড এম জাহিদ হোসেন।

মঙ্গলবার (১০ জানুয়ারি) সন্ধ্যায় ডিএমপির সাথে বিএনপির প্রতিনিধি দলের সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এসব কথা জানান তিনি। বলেন- ফুটপাত, ফুটপাত সংলগ্ন রাস্তায় ১০টা থেকে ২টা পর্যন্ত কর্মসূচি পালন করা হবে।

ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেন, কতিপয় রাজনৈতিক দলের অবস্থান কর্মসূচি আছে। কর্মদিবসে কর্মসূচি পালন করতে গিয়ে যান চলাচল বন্ধ করে জনদুর্ভোগ সৃষ্টি না করতে বলা হয়েছে। ডিএমপির তরফ থেকে সর্বাত্মক সহযোগিতা করা হবে। ফুটপাতে বসে অবস্থান কর্মসূচি পালন করতে বলা হয়েছে। যানচলাচল স্বাভাবিক না রাখতে পারলে দায়দায়িত্ব তাদের বহন করতে হবে বলেও জানান তিনি।

এদিকে, সরকারের পদত্যাগ, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবিতে ৩০ ডিসেম্বরের গণমিছিল থেকে ১১ জানুয়ারি গণঅবস্থান কর্মসূচির ঘোষণা দেয় বিএনপি। রাজধানীর পাশাপাশি ১০টি সাংগঠনিক বিভাগে হবে এই কর্মসূচি।

দলীয় নেতারা জানান, আগের মতোই শান্তিপূর্ণভাবে দলীয় কর্মসূচি পালন করবেন তারা। বুধবারের গণঅবস্থান থেকে দাবি আদায়ে নতুন কর্মসূচি ঘোষণা করবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply