টানা চার জয়ে আকাশে উড়ছে সিলেট; ঢাকার প্রথম হার

|

ছবি: সংগৃহীত

বিপিএলে টানা চতুর্থ জয়ে আকাশে উড়ছে মাশরাফী বিন মোর্ত্তজার সিলেট সিক্সার্স। তারা এবার ৬২ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে ঢাকা ডোমিনেটরসকে। চলতি আসরে প্রথম কোনো ইনিংসে দু’শো রানের স্কোর হয়েছে এই ম্যাচে। তৌহিদ হৃদয়ের টানা তৃতীয় হাফ সেঞ্চুরিতে ৮ উইকেটে ২০১ রানের সংগ্রহ গড়ে সিলেট। জবাবে মাত্র ১৩৯ রানে গুটিয়ে যায় ঢাকার ইনিংস।

টস হেরে ব্যাট করতে নেমে অবশ্য শুরুতেই মোহাম্মদ হ্যারিসের উইকেট হারায় সিলেট স্ট্রাইকার্স। ৬ রান করে তাসকিনের বলে মিথুনের হাতে ক্যাচ দিয়ে ফেরেন হ্যারিস।

এরপর জ্বলে ওঠেন সিলেটের ইনফর্ম দুই ব্যাটার। আগের ম্যাচের হতাশা কাটিয়ে এদিন ৩৯ বলে ৫৭ রানের দারুন এক ইনিংস খেলেন নাজমুল শান্ত। যেখানে ছিল দু’টি ছক্কা আর ৭টি চারের মার। দলীয় ১০৫ রানে আল-আমিনের বলে শেহজাদের হাতে শান্ত আউট হলে ভাঙে ৮৮ রানের জুটি।

তবে তৌহিদ হৃদয় ছিলেন আরও ভয়ঙ্কর। অন্য প্রান্তে যখন নিয়মিত বিরতিতে উইকেট পড়ছিল তখন সজোরে চলছিল হৃদয়ের ব্যাট। শেষ পর্যন্ত ৪৫ বলে ৮৪ রানের ইনিংস খেলে সাজঘরে ফেরেন হৃদয়। যেখানে ছিল ৫টি চার ও ৫টি ছয়ের মার।

শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে ২০১ রান করে সিলেট স্ট্রাইকার্স। ঢাকা ডোমিনেটরসের হয়ে ৩ উইকেট নেন আল-আমিন। দুই উইকেট নিয়েছেন তাসকিন।

২০২ রানের জবাবে ব্যাট করতে নেমে পুরোপুরি ব্যর্থ ছিল ঢাকার টপ অর্ডার। ৩০ রানের মধ্যেই সাজঘরে আহমেদ শেহজাদ, দিলশান মুনাভিরা আর সৌম্য সরকার।

৪র্থ উইকেট জুটিতে মোহম্মদ মিথুনকে সাথে নিতে ৭৭ রান যোগ করেন অধিনায়ক নাসির হোসেন। কিন্তু তা ম্যাচ জেতার জন্য পর্যাপ্ত ছিল না।

মিথুন ৪২ আর নাসির ৪৪ রান করে আউট হলে তাসের ঘরের মত ভেঙে পড়ে ঢাকার ইনিংস। শেষ পর্যন্ত মুক্তার আলী মাঠে না নামায় ৩ বল বাকি থাকতে ১৩৯ রানে থামে ডোমিনেটরসের ইনিংস।

টানা ৪র্থ জয়ের পাশাপাশি রান রেটেও অনেকটা এগিয়ে সিলেট স্ট্রাইকার্স। একইসাথে এবারের আসরে এখন পর্যন্ত একমাত্র অপরাজিত দলও তারা। আর ঢাকা নিজেদের ২য় ম্যাচে এসেই দেখলো প্রথম হারের মুখ। ম্যাচ সেরা হয়েছেন ৪৬ বলে ৮৪ রানের অনবদ্য ইনিংস খেলা তৌহিদ হৃদয়।

/এ এইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply