বিএনপিসহ সরকারবিরোধী বিভিন্ন দল ও জোটের গণঅবস্থান কর্মসূচি চলছে

|

যুগপৎ আন্দোলনে বিএনপিসহ সরকারবিরোধী বিভিন্ন দল ও জোট রাজধানীসহ দলের ১০ সাংগঠনিক বিভাগে একযোগে গণঅবস্থান কর্মসূচি পালন করছে। বিকেল ৩টা পর্যন্ত এই কর্মসূচি চলবে।

এরইমধ্যে রাজধানীর নয়াপল্টনে বিএনপি কার্যালয়ে জড়ো হয়েছেন দলটির নেতাকর্মীরা। বুধবার (১১ জানুয়ারি) বেলা ১১টা ৫০ মিনিটে গণঅবস্থান কর্মসূচির মঞ্চে উঠেন তিনি। এ সময় নেতাকর্মীদের উদ্দেশে হাত নেড়ে শুভেচ্ছা জানাতে দেখা যায় তাকে। বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের সভাপতিত্বে গণঅবস্থান কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন মির্জা ফখরুল।

রাজধানীতে বিএনপিসহ বিরোধী দলগুলোকে সড়ক অবরোধ না করে ফুটপাতে গণঅবস্থান কর্মসূচি পালন করার শর্ত দিয়েছে পুলিশ। বিএনপির পাশাপাশি সরকারবিরোধী অন্তত চারটি জোট রাজধানীর জাতীয় প্রেসক্লাব, বিজয়নগর ও পুরানা পল্টন এলাকায় গণঅবস্থান করছে।

বিএনপির ১০টি সাংগঠনিক বিভাগীয় শহরে গণঅবস্থান কর্মসূচিতে অংশ নিচ্ছেন দলটির কেন্দ্রীয় নেতারা। বর্তমান সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্ত করা ও নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবিতে বিএনপির নেতৃত্বে বিভিন্ন দল ও জোট গত ডিসেম্বর থেকে যুগপৎ আন্দোলন শুরু করেছে। আজকের গণঅবস্থান তাদের দ্বিতীয় যুগপৎ কর্মসূচি।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply