ঘরের মাঠে সেঞ্চুরির রেকর্ডে শচীনের পাশে কোহলি

|

ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে প্রথম ওয়ানডেতে রেকর্ড গড়া সেঞ্চুরি তুলে নিয়েছেন ভিরাট কোহলি। ম্যাচ জয়ী এই সেঞ্চুরি করে ভারতীয় কিংবদন্তি ব্যাটার শচীন টেন্ডুলকারের ঘরের মাঠে সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ডে ভাগ বসালেন কোহলি। সেই সাথে, শ্রীলঙ্কার বিপক্ষে ওডিআই ফরম্যাটে সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ডে শচীনকেও ছাড়িয়ে গেছেন ৩৪ বছর বয়সী এই ভারতীয় ব্যাটার।

কিছুদিন আগেও ভিরাট কোহলির অফফর্ম নিয়ে চিন্তার ভাঁজ পড়েছিল ভারতজুড়ে। সেই দুঃসময় কাটিয়ে উঠেছেন অনেক আগেই। আর নিজের স্বরুপে এসেই একের পর এক রেকর্ডে নাম লেখাচ্ছেন কোহলি। ঘরের মাঠে ১৬৪টি ম্যাচ খেলে শচীনের আছে ২০ সেঞ্চুরি। শ্রীলঙ্কার সাথে প্রথম ওয়ানডেতে সেঞ্চুরি করে মাত্র ১০২ ম্যাচেই সেই রেকর্ডে এবার টেন্ডুলকারের পাশে বসলেন কোহলি। ডানহাতি এই ব্যাটার এদিন ছুঁয়েছেন আরও একটি রেকর্ড। শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডেতে সবচেয়ে বেশি ৮টি সেঞ্চুরি নিয়ে এতদিন যৌথভাবে নাম ছিল শচীন ও কোহলির। তবে ৯ নম্বর সেঞ্চুরি তুলে শচীনকেও ছাড়িয়ে গেলেন কোহলি।

আন্তর্জাতিক ক্রিকেটে তিন ফরম্যাট মিলিয়ে এখন কোহলির মোট সেঞ্চুরি হল ৭৩টি। এরমধ্যে তার ওয়ানডে সেঞ্চুরির সংখ্যাই ৪৫টি, শচীনের থেকে এখনও ৪টি কম। টেস্ট শতক ২৭টি, আর টি-টোয়েন্টিতে রয়েছে একটি সেঞ্চুরি।

আরও পড়ুন: ভিরাটের সেঞ্চুরিকে চ্যালেঞ্জ জানাতে পারেননি শানাকা; জয় দিয়ে ওয়ানডে সিরিজ শুরু ভারতের

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply