২০২৬ সালের বিশ্বকাপে মেসিকে দলে চান স্কালোনি

|

ছবি: সংগৃহীত

ফুটবল জীবনের শেষ আক্ষেপটি ঘুচিয়ে ফেলেছেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি। গত ১৮ ডিসেম্বর লুসাইল আইকনিক স্টেডিয়ামে ফ্রান্সকে হারিয়ে বিশ্বকাপ জেতে আর্জেন্টিনা। সেই সাথে, আলবিসেলেস্তেদের ৩৬ বছরের অপেক্ষার পালা শেষ হয় মেসির জাদুতে। ২০২৬ বিশ্বকাপে খেলবেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক লিওনেল মেসি। এমন আশাবাদ ব্যক্ত করেছেন খোদ দলটির কোচ লিওনেল স্কালোনি। স্পেনের গণমাধ্যমে দেয়া সাক্ষাৎকারে স্কালোনি জানান, ট্রফি জয়ের পর পাল্টে গেছে দৃশ্যপট। মেসির জন্য জাতীয় দলের দরজা সবসময় উন্মুক্ত। যদিও মেসি এ বিষয়ে এখনও সরাসরি কিছু জানাননি।

কাতার বিশ্বকাপ শুরুর আগেই ঘোষণা দিয়েছিলেন, এটাই হবে মেসির শেষ বিশ্বকাপ। ৩৬ বছরের আক্ষেপ ঘুচে শেষ পর্যন্ত লিওনেল মেসির হাতে ধরা দিয়েছে সেই সোনালি ট্রফি। দৃষ্টিনন্দন পারফরমেন্সে আসর সেরার পুরস্কারটাও উঠেছে এলএমটেনের হাতে। তাই তখনই দাবি উঠেছিল, ফুটবল জাদুকরকে খেলতে হবে ২০২৬ বিশ্বকাপেও। এই দাবিতে জোরালো অবস্থান ছিল খোদ সতীর্থদেরই।

ছবি: সংগৃহীত

চার বছর পর মেসির বয়স হবে ৩৯। ততদিনে বিশ্বকাপ খেলার মতো ফিট তিনি থাকবেন কি না সেটি নিয়ে আছে সংশয়। তবে যার ডাকে অবসর ভেঙে দলে ফিরে বিশ্বকাপ ও কোপা আমেরিকা জিতেছেন মেসি, সেই লিওনেল স্কালোনির আশাবাদ, পরবর্তী বিশ্বকাপ খেলবেন আর্জেন্টাইন অধিনায়ক।

স্পেনের দেপোর্তে রেডিও কালভিয়াকে দেয়া সাক্ষাৎকারে আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি বলেন, আমার মনে হয় ২০২৬ বিশ্বকাপে মেসি খেলবে। যদিও এটা তার ওপর নির্ভর করছে। সে নিজেকে ফিট মনে করলে এবং আরও কিছু জিততে চাইলে এটা হতে পারে। জাতীয় দলের দরজা তার জন্য সব সময় খোলা থাকবে। মেসি মাঠে সব সময় আনন্দে থাকে এবং তাকে পাওয়াটাও হবে আমাদের জন্য দারুণ ব্যাপার।

ছবি: সংগৃহীত

আর্জেন্টিনার কোচ হিসেবে চুক্তির মেয়াদ শেষ হয়েছে ৩১ ডিসেম্বর। সম্ভাব্য নতুন চুক্তি অনুযায়ী ২০২৬ বিশ্বকাপ পর্যন্ত আলবিসেলেস্তেদের দায়িত্বে থাকবেন স্কালোনি। সেজন্যই হয়তো মেসিকে নিয়ে তার এমন জোরালো অবস্থান।

একই সুরে কথা বলেছিলেন সতীর্থ এমিলিয়ানো মার্টিনেজ ও ম্যাক অ্যালিস্টার। ট্রফি জয়ের পরপরই ২০২৬ বিশ্বকাপে মেসিকে দেখার আশা প্রকাশ করেন তারা।

আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী মিডফিল্ডার ম্যাক অ্যালিস্টার বলেন, আমি চাই না সে জাতীয় দল ছেড়ে যাক। মেসি বলেছে, সে তার শেষ বিশ্বকাপ খেলতে যাচ্ছে। তবে আমরা তা চাই না। এটা সে জানে। এখন দেখা যাক কী হয়।

তবে এ নিয়ে এখন পর্যন্ত মুখ খোলেননি লিওনেল মেসি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply