হাসপাতাল থেকে চুরি যাওয়া নবজাতককে উদ্ধার করলো পুলিশ

|

নিজস্ব প্রতিবেদক, ব্রাহ্মণবাড়িয়া:

ব্রাহ্মণবাড়িয়ায় সরকারি হাসপাতাল থেকে চুরি হওয়া তিনদিনের এক নবজাতক শিশুকে উদ্ধার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) বিকেল ৫টার পর জেলার সদর উপজেলার নাটাই দক্ষিণ ইউনিয়নের সিন্ধুরা গ্রাম থেকে শিশুটিকে উদ্ধার করে পুলিশ। এই ঘটনায় তানিয়া (২৩) নামের এক নারীকে আটক করেছে পুলিশ। আটক তানিয়া ওই এলাকার নিয়াজ আহাম্মদ লিটনের স্ত্রী।

এই ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ এমরানুল ইসলাম জানান, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার তালশহর পূর্ব ইউনিয়নের ফরিদ মিয়ার স্ত্রী রেখা আক্তার (২৭) গত তিনদিন আগে জেলা সদর হাসপাতালে একটি ছেলে সন্তান জন্ম দেন। বৃহস্পতিবার দুপুর ১২ দিকে হাসপাতালে গাইনি ওয়ার্ডে এসে এক নারী এসে নিজেকে রেখা আক্তারের আত্মীয় দাবি করেন। এসময় রেখার পাশে থাকা তার দাদিকে ওই নারী ৫০০টাকা দিয়ে বলেন ফল আনতে। তিনি নবজাতক শিশুটিকে ডাক্তার দেখাতে হবে বলে তাকে কোলে নেন। সাথে রেখার ১১ বছরের এক বোনকে নিয়ে নবজাতকটিকে সাথে নিয়ে হাসপাতাল থেকে বের হয়ে যান। হাসপাতাল থেকে বের হয়ে সেই নারী প্রথমে স্বর্ণের একটি আংটি ১৫ হাজার টাকায় বিক্রি করে রেখার বোনের কাছে দেন। সেখান থেকে প্রথমে কুমারশীল মোড় আমিন কমপ্লেক্সে এক শিশু চিকিৎসকের চেম্বারে যান, কিন্তু সিরিয়াল না পেয়ে আমিন সন্ধানী হাসপাতালে আরেক শিশু চিকিৎসকের চেম্বারে যায়। ওই হাসপাতালে রেখার বোনটি টয়লেটে গেলে এই সুযোগে নবজাতকটিকে নিয়ে পালিয়ে যায় সেই নারী।

তিনি আরও বলেন, খবর পেয়ে আমরা হাসপাতালে গিয়ে সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখি। এরপর বিভিন্ন জায়গায় শিশুটিকে উদ্ধার করতে অভিযান পরিচালনা করা হয়। পরবর্তীতে সন্ধ্যায় তথ্য ও প্রযুক্তির মাধ্যমে সদর উপজেলার সিন্দুরা গ্রামে অভিযান চালিয়ে শিশুটিসহ তানিয়া নামের এক নারীকে আটক করে থানায় নিয়ে আসি। উদ্ধারকৃত নবজাতক শিশুটিকে বাবা মায়ের জিম্মায় প্রদান করা হয়ে। এই ঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply