কুমিল্লার মুরাদনগরে ডাকাত আতঙ্ক, গণপিটুনিতে নিহত ২

|

কুমিল্লা ব্যুরো:

কুমিল্লার মুরাদনগরের একাধিক গ্রামে ছড়িয়ে পড়েছে ডাকাত আতঙ্ক। এরই জেরে দারোরা ইউনিয়নের পানাসুতা গ্রামে ডাকাত সন্দেহে গণপিটুনিতে ২ জনের মৃত্যু হয়েছে। এসময় গুরুতর আহত হন আরও একজন। স্থানীদের দাবি, গত কয়েক দিন ধরে পর পর কয়েকটি ডাকতির ঘটনায় আতঙ্কে রয়েছেন তারা। রাত জেগে পাহারায় থাকেন গ্রামের প্রতিটি মানুষ।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) ডাকাত সন্দেহে গণপিটুনি দেয়া হয় ৩ জনকে। তাদের মধ্যে দু’জনকে হাসপাতালে নিলে তাদের মৃত ঘোষণা করা হয়। নিহতরা হলো, পানাসুতা গ্রামের মৃত গিয়াস উদ্দিনের ছেলে ইসমাইল হোসেন এবং পার্শ্ববর্তী কাজিয়াতল গ্রামের আব্দুস সালামের ছেলে নুর মোহাম্মদ। এ ঘটনায় হাফেজ শাহজাহান নামে এক ব্যক্তি গুরুতর আহত হয়েছেন। তিনি জানান, ইসমাইল ও নুরু তাকে রাজমিস্ত্রীর কাজের কথা বলে গ্রামে নিয়ে আসে।

স্থানীয়দের দাবি, বৃহস্পতিবার রাতে গ্রামবাসী পাহারা দেয়ার সময় কাজিয়াতল এলাকা থেকে ধাওয়া খেয়ে পালাসুতা গ্রামের আসে ওই তিনজন। সেখানে পাহারায় থাকা গ্রামবাসী তাদের পরিচয় জানতে চাইলে তাদের অসামঞ্জস্য উত্তরে ক্ষিপ্ত হয়ে গণপিটুনি দেয়া হয় তাদের।

খবর পেয়ে মুরাদনগর থানা পুলিশ গুরুতর আহত অবস্থায় ৩ জনকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। তবে কর্তব্যরত চিকিৎসক দু’জনকে মৃত ঘোষণা করেন।

এদিকে, নিহত ইসমাইল ও তার ভাইয়ের উপর এর আগেও চুরির অভিযোগ ছিল বলে জানিয়েছে এলাকাবাসী। তাদের দাবি, মাইকিং করে ডাকাত আতঙ্ক ছড়িয়ে দেয়া হয়েছে। এ কারণেই এমন অপ্রীতিকর ঘটনা ঘটেছে বলে জানান তারা। ঘটনার পর থেকেই থম থমে অবস্থা বিরাজ করছে এলাকায়। পুলিশ বলছে, পুরো বিষয়টি গুরুত্বের সাথে দেখা হচ্ছে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply