যুক্তরাষ্ট্রের আরও দুই রাজ্যে নিষিদ্ধ টিকটক

|

গত সপ্তাহে যুক্তরাষ্ট্রের ওহাইও ও নিউ জার্সিসহ ২০টি রাজ্যে নিষিদ্ধ করা হয় টিকটক। এবার আরও দুই রাজ্যে এই জনপ্রিয় চীনা অ্যাপসের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেয়া হলো। যুক্তরাষ্ট্রের উইসকনসিন এবং নর্থ ক্যারোলাইনায় টিকটক ব্যাহারে কড়াকড়ি আরোপ করা হয়েছে। খবর রয়টার্সের।

গত বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) কর্তৃপক্ষ জানায়, সরকারি কোনো ডিভাইসে টিকটক করা কিংবা দেখা যাবে না। এ নিয়ে উইসকনসিনের গভর্নর টনি এভারস জানান, ডিজিটাল এই যুগে আমাদের রাজ্যের প্রযুক্তি ও সাইবার নিরাপত্তা রক্ষা করা এবং ডিজিটাল গোপনীয়তা রক্ষার্থেই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। একটি রাষ্ট্র হিসাবে আমাদের জন্য সর্বোচ্চ অগ্রাধিকারই হলো জাতীয় নিরাপত্তা। উত্তর ক্যারোলিনার গভর্নর রয় কুপারও রাজ্যটিতে টিকটক এবং উইচ্যাটসহ একাধিক চীনা অ্যাপ নিষিদ্ধ করতে আগামী ১৪ দিনের মধ্যে একটি নীতি প্রনয়ণের নির্দেশ দিয়েছেন।

সম্প্রতি ফেডারেল কর্মচারীদের জন্য অ্যাপটির ব্যবহার নিষিদ্ধ করতে বিল পাস করেন প্রেসিডেন্ট জো বাইডেন। দেশটির জাতীয় নিরাপত্তার জন্য বিপজ্জনক মনে করা হচ্ছে টিকটক, উই চ্যাট, হুয়াই টেকনোলজির মতো চীন ও রাশিয়ার মালিকানাধীন আরো কিছু ভিডিও শেয়ারিং অ্যাপ ও প্রতিষ্ঠানকে। এরই জেরে একে একে দেশটির বিভিন্ন রাজ্যে নিষিদ্ধ করা হচ্ছে অ্যাপগুলো।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply