নেপালে বিমান বিধ্বস্ত; কালো ধোঁয়া ও আগুন থেকে শোনা যাচ্ছিল কান্না

|

নেপালের পোখারায় বিমান বিধ্বস্তের ঘটনায় এখন পর্যন্ত ৬৮ জনের নিহতের খবর পাওয়া গেছে। তবে উদ্ধারকাজ আপাতত স্থগিত করেছে দেশটির কর্তৃপক্ষ। আগামীকাল থেকে আবার শুরু হবে উদ্ধার অভিযান।

ঘটনাস্থলের বাসিন্দা বিষ্ণু তিওয়ারি হিমালয়ান টাইমসকে বলেন, আমরা সাহায্যের জন্য নদী তীরে ছুটে গিয়েছিলাম। কিন্তু ঘন ধোঁয়া এবং উত্তপ্ত আগুনের কারণে উদ্ধারকাজ ব্যাহত হয়েছে। তিনি বলেন, আগুনের শিখা এতোটাই উত্তপ্ত ছিল যে আমরা কাছে যেতে পারিনি। সেখানে একজনের চিৎকার শুনেছি, কিন্তু আগুন এবং ধোঁয়ার কারণে সাহায্য করতে পারিনি।

বার্তাসংস্থা এএফপির খবর অনুযায়ী, আরেক প্রত্যক্ষদর্শী অরুন তামু বলেন, আমি ঘটনাস্থল থেকে আনুমানিক ৫০০ মিটার দূরে ছিলাম। হঠাৎ বোমা বিস্ফোরণের মতো আওয়াজ শুনতে পেলাম। আশপাশের কিছু মানুষকে সাথে নিয়ে সেখানে গিয়ে দেখি ২ জন নারী তখনও জীবিত আছে। কিন্তু আগুনের লেলিহান শিখা এতোটাই তীব্র ছিল যে আমরা কাছে যেতে পারিনি।

বিমানে ৭২ জন যাত্রী ও ৪ জন ক্রু ছিলেন। এর মধ্যে ৫৩ জন নেপালি, ৫ জন ভারতীয়, ৪ জন রাশিয়ান ও ২ জন কোরিয়ান ছিলেন। এদিকে এ ঘটনাকে মর্মান্তিক বলে টুইটারে পোস্ট দিয়ে শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেদ্র মোদি।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply