মুখোমুখি হতে যাচ্ছেন মেসি-রোনালদো, এটিই কি শেষ দেখা!

|

ছবি: সংগৃহীত

প্রায় তিন বছর পর আবারও মুখোমুখি হতে যাচ্ছেন ফুটবলের দুই মহাতারকা ক্রিস্টিয়ানো রোনালদো ও লিওনেল মেসি। আগামী বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) পিএসজির মুখোমুখি হবে সৌদি আরবের ক্লাব আল নাসর। এ ম্যাচকে ঘিরে ইতোমধ্যেই সমর্থকদের মাঝে বইছে উন্মাদনার ঝড়। ইএসপিএনের তথ্যমতে, ২০ লাখেরও বেশি মানুষ আবেদন করেছেন টিকেটের জন্য। অনেকের মতে, মেসি-রোনালদোর এ দেখাই হয়তো মাঠের ফুটবলে তাদের শেষ দেখা হতে পারে।

১৯ জানুয়ারি। ফুটবলপ্রেমীদের কাছে অন্যরকম এক দিন হতে যাচ্ছে। কারণ, এ দিনেই যে মাঠের লড়াইয়ে দেখা যাবে বিশ্বসেরা দুই তারকা ক্রিস্টিয়ানো রোনালদো ও লিওনেল মেসিকে। একে অপরের প্রতিপক্ষে লড়বেন ফুটবলের অন্যতম সেরা দুই মহারথী।

জানা গেছে, রিয়াদে পিএসজির মুখোমুখি হবে সৌদি আরবের একটি দল। সৌদির শীর্ষ দুই ক্লাব আল হিলাল ও আল নাসরের কিছু খেলোয়াড় নিয়ে বৃহস্পতিবার কিং ফাহাদ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে একটি প্রদর্শনী ম্যাচ। যে ম্যাচ দিয়ে সৌদিতে অভিষেক হবে রোনালদোর।

রিয়াদের কিং ফাহাদ স্টেডিয়ামের দর্শক ধারণক্ষমতা প্রায় ৬৮ হাজার। স্বাভাবিকভাবেই এ ম্যাচকে ঘিরে দর্শকদের মাঝে উন্মাদনা কিংবা উত্তেজনার কোনো কমতি নেই। ইএসপিএন বলছে পিএসজি ও সৌদি দলটির ম্যাচের টিকিট পেতে ২০ লাখের বেশি মানুষ অনলাইনে আবেদন করেছিলেন। বিক্রি শুরুর মাত্র কয়েক মিনিটের মধ্যেই শেষ হয়ে যায় সব টিকিট।

সমর্থকদের আগ্রহের পুরোটা জুড়েই যে রয়েছেন মেসি ও রোনালদো সেটা আর বলার অপেক্ষা রাখে না। প্রায় তিন বছর পর আবারও একে অপরের মুখোমুখি হচ্ছেন এ দুই তারকা। শেষবার একই ম্যাচে দু’জনের দেখা হয়েছিল ২০২০ সালের ডিসেম্বরে। চ্যাম্পিয়নস লিগে ক্যাম্প ন্যুর সেই ম্যাচে জুভেন্টাসের জার্সি গায়ে মেসির বার্সার বিপক্ষে দুই গোল করেছিলেন সিআরসেভেন। ৩-০ ব্যবধানে মেসিদের বিপক্ষে জয় নিয়ে সেদিন মাঠ ছেড়েছিল রোনালদোর দল।

অবশ্য মুখোমুখি লড়াইয়ে জয়ের দিক থেকে বেশ এগিয়ে মেসি। সব মিলিয়ে এখন পর্যন্ত ৩৬ বার প্রতিপক্ষ হিসেবে খেলেছেন মেসি-রোনালদো। যার মধ্যে মেসি জয় পেয়েছেন ১৬ ম্যাচে। বিপরীতে, রোনালদোর জয় ১১ ম্যাচে। মুখোমুখি দেখায় মেসি গোল করেছেন ২২টি আর রোনালদো ২১টি।

হতেও পারে এই দেখা শেষ দেখা, হতেও পারে এই লড়াইটিই শেষ লড়াই- তাই তো দল ছাপিয়ে মেসি-রোনালদোর বিশেষ এ লড়াই দেখার অপেক্ষায় এখন ফুটবলপ্রেমীরা।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply