আগুনে পরিবারের সবাইকে হারিয়ে খোকন বসাকের চোখে এখন শুধুই শূন্যতা

|

চট্টগ্রাম ব্যুরো:

চট্টগ্রামে ভয়াবহ আগুনে পরিবারের ৫ সদস্যকে হারিয়ে এখন বেঁচে থেকেও মৃত রাঙ্গুনিয়ার খোকন বসাক। তার চোখের সামনে পুড়ে অঙ্গার হয়ে গিয়েছে মা-বাবা, স্ত্রী আর ২ সন্তান। কিছুতেই তিনি ভুলতে পারছেন না দুঃসহ সেই রাতের স্মৃতি, এখনও কানে বাজছে সন্তানদের বাঁচার আকুতি।

বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন খোকন। তার শরীরের ২০ ভাগ পুড়ে গেছে বলে জানিয়েছেন চমেকের বার্ন ও প্লাস্টিক সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ডা. মোহাম্মদ এস. খালেদ। তিনি বলেন, খোকন বসাকের বুকে, পিঠে ও মাথায় বার্ন হয়েছে। এখনো মোটামুটি ঝুঁকিতে আছে। আমরা চিকিৎসা চালিয়ে যাচ্ছি।

গত ১৪ জানুয়ারি ছিল খোকন বসাকের মেয়ে শায়ন্তীর জন্মদিন। কিন্তু তার আগেই সব শেষ। ভয়াল ওই রাতের কথা বলতে গিয়ে বারবারই কান্নায় ভেঙে পড়ছেন খোকন বসাক। একটি দুর্ঘটনায় হারিয়েছেন পরিবারের সবাইকে। এখন তার চোখে শুধুই শূন্যতা।

খোকন জানান, ওই রাতে ঘরে আগুন দেখে তাকে ঘুম থেকে জাগিয়ে তুলেছিল দুই সন্তান সৌরভ ও শায়ন্তী। নিজের গায়ে দাউ দাউ জ্বলতে থাকা আগুন নিয়েই প্রতিবেশীদের দুয়ারে দুয়ারে ছুটেছিলেন খোকন, দগ্ধ শরীরে নিয়েই পানি ঢেলে আগুন নেভানোর চেষ্টা করেছেন তিনি। এখনও তার কানে ভেসে আসছে প্রিয় মুখগুলোর আর্তনাদ। নিজে ভাগ্যের জোরে বেঁচে গেলেও বাঁচাতে পারেননি পরিবারের কাউকেই।

তবে ভাগ্যক্রমে সেইরাতে প্রাণে বেঁচে যান খোকনের দুই বোনও। গত ১৪ জানুয়ারি মেয়ের জন্মদিন উপলক্ষে তাদের আগাম দাওয়াত দিয়ে নিয়ে এসেছিলেন। তবে এখন সব হারিয়ে শূন্য বুকে শুধু সেরে ওঠার অপেক্ষা খোকনের।

গত ৫ জানুয়ারি মধ্যরাতে চট্টগ্রামের রাঙ্গুনিয়া পারুয়া ইউনিয়নের মহাজনপাড়ায় ভয়াবহ আগুনে প্রাণ হারান একই পরিবারের ৫ জন। এরা হলেন খোকনের বাবা কাঙাল বসাক, মা ললিতা, স্ত্রী লাকী এবং দুই সন্তান সৌরভ ও শায়ন্তী।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply