ফিফার শাস্তির মুখে আর্জেন্টাইন গোলরক্ষক মার্টিনেজ!

|

ছবি: সংগৃহীত

বিশ্বকাপের সেরা গোলরক্ষকের গোল্ডেন গ্লাভস পুরস্কার পেয়েছেন এমিলিয়ানো মার্টিনেজ। ৩৬ বছরের খরা কাটিয়ে আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের পেছনে অন্যতম কারণও তিনি। কিন্তু বিশ্বকাপ জেতার পর থেকে বিতর্কে জড়িয়েছেন মার্টিনেজ। গোল্ডেন গ্লাভস নিয়ে অঙ্গভঙ্গি থেকে শুরু করে দেশে ফিরে কিলিয়ান এমবাপ্পের পুতুল নিয়ে উল্লাস, বার বার খবরের শিরোনামে তিনি। মার্টিনেজের বিরুদ্ধে ফিফার কাছে অভিযোগ করেছে ফ্রান্স। এবার শৃঙ্খলা ভঙ্গের দায়ে ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার শাস্তির মুখে পড়তে যাচ্ছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। খবর স্পোর্টস বাইবেলের।

জানানো হয়েছে, ফিফার নিয়মের ১১, ১২ ও ৪৪ নম্বর ধারা ভেঙেছেন মার্টিনেজ। তাকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেওয়া হবে। দোষ প্রমাণিত হলে মার্টিনেজের বিরুদ্ধে পদক্ষেপ নেয়া হবে।

ছবি: সংগৃহীত

শুধু মার্টিনেজ নন, ফিফার শাস্তির মুখে আর্জেন্টিনাও। শৃঙ্খলাভঙ্গের অভিযোগ উঠেছে লিওনেল মেসিদের উপর। শুরু হয়েছে তদন্ত। অভিযোগ প্রমাণিত হলে বড় শাস্তি হতে পারে মেসিদের।

বিশ্বকাপ জয়ের পর উৎসব করতে গিয়ে মেসিরা স্টেডিয়ামের সম্পত্তি নষ্ট করেছে বলে অভিযোগ উঠেছে। শুধুমাত্র ফুটবলার কিংবা ফুটবল দলই নয়, আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের বিরুদ্ধেও তদন্তে নেমেছে ফিফা।

মিডিয়া রুলস ও মার্কেটিংয়ের নিয়মনীতিও ভঙ্গ করেছে- এমন অভিযোগ এসেছে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন (এএফএ) এর বিপক্ষে। তবে তদন্তের কোনো সময়সীমা নির্দিষ্ট করে দেয়নি ফিফা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply